ASANSOL

মন্ত্রী মলয় ঘটকের বিধানসভা আসানসোল উত্তরে জোড়া বিজয়া সম্মেলনী, মানুষের সঙ্গে আরো বেশি করে যোগাযোগ রেখে সংগঠন মজবুত করার বার্তা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটকের বিধান সভা কেন্দ্র আসানসোল উত্তরে রবিবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে জোড়া বিজয়া সম্মেলনীর আয়োজন করা হয়। এই জোড়া বিজয়া সম্মেলনী থেকে পুরনো কর্মীদের সম্মান জানানোর পাশাপাশি আরো বেশি করে মানুষের সঙ্গে যোগাযোগ রেখে দলের সংগঠন আরো মজবুত করার বার্তা দেন মন্ত্রী মলয় ঘটক ও আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়। এদিন আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস ব্লক ১ ও ব্লক ২ পৃথক ভাবে বিজয়া সম্মেলনীর আয়োজন করে কল্যাণপুর হাউজিংয়ের শুভম ম্যারেজ হল ও জিটি রোডের রাহা লেন মোড় সংলগ্ন নবনির্মিত দলীয় অফিসে।


দুই জায়গাতে রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক, আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায় ছাড়াও ছিলেন আসানসোল পুরনিগমের দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, ব্লক ১ এর সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, ব্লক ২ এর সভাপতি অনিমেষ দাস, মিনতি হাজরা, আলপনা বন্দোপাধ্যায়, কৌশিক মন্ডল, কাউন্সিলর ও অন্যান্য নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দুই অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেসের পুরনো বুথ কর্মীদের সংবর্ধনা দেওয়া হয়।


মন্ত্রী মলয় ঘটক বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজাকে ইউনেস্কো ঐতিহ্যের মর্যাদা দিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গের ঐতিহ্যকে কতটা উচ্চ মর্যাদা দেওয়া হয়েছে তারই প্রতিফলন এটা। শুধু তাই নয়, বাংলার সবচেয়ে বড় উৎসবকে গুরুত্ব দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কার্নিভাল শুরু করেছেন, যাতে পূজা আয়োজকরা আরও উৎসাহ পায় ।
তিনি আসানসোল উত্তর ব্লকের সমস্ত কর্মীদের মানুষের সাথে যোগাযোগ রাখার নির্দেশ দেন। মন্ত্রী বার্তা দিয়ে বলেন, প্রতিদিন তাদের বাড়িতে গিয়ে জনগণের সমস্যা ও তাদের সমস্যা সম্পর্কে জেনে নিন। তার সম্পর্কে তথ্য সংগ্রহ করুন। মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের মানুষের কল্যাণে অনেক পরিকল্পনা ও প্রকল্প করেছেন। এখন দলের কর্মী হিসাবে আপনাদের দায়িত্ব সেইসব কিছু জনগণের কাছে পৌঁছানো নিশ্চিত করা।


অন্যদিকে, এই জোড়া বিজয়া সম্মেলনে দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় দলের সংগঠনকে আরো মজবুত করার বার্তা দেন। তিনি বলেন, গত ১১ অক্টোবর কলকাতার ইকো পার্ক থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে দলের বিজয়া সম্মেলনী শুরু হয়েছে। আগামী ২২ অক্টোবর পর্যন্ত বাংলা জুড়ে ৫২৩ টি বিজয়া সম্মেলনী হবে পাহাড় থেকে সমতল নিয়ে। তবে প্রথম বিজয়া সম্মেলনীর গুরুত্ব অনেকটাই আলাদা। সেদিন মমতা বন্দ্যোপাধ্যায় একটি শিল্প গোষ্ঠীকে গভীর সমুদ্র বন্দর করার অনুমোদন দিয়েছেন। এটা নিয়ে আগে রাজ্যের সব বিরোধী দলেরা অনেক কটাক্ষ করেছিলো। তারা উচিত জবাব পেয়েছে। আমাদের দায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নকে বাস্তবায়িত করা।

Leave a Reply