ASANSOL

কালি পুজো শান্তিতে করতে আসানসোল পুরনিগম ও পুলিশের বৈঠক

মন্ডপে সিসি ক্যামেরা লাগানো ও ভলেন্টিয়ার রাখার পরামর্শ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আর কয়েকদিন পর সারা রাজ্যের পাশাপাশি আসানসোল শিল্পাঞ্চলেও পালিত হবে কালি পূজো বা আলোর উৎসব। সেই পুজো বা উৎসব যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিতে পার করা যায়, তারজন্য আসানসোল পুরনিগম ও পুলিশ প্রশাসন এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।
এই কালি পুজো নিয়ে মঙ্গলবার আসানসোল পুরনিগমের মিটিং হলে একটি বৈঠক হয়। সেই বৈঠকে আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু সহ অন্যান্যরা।


বৈঠকে এসিপি (সেন্ট্রাল) বলেন, সমস্ত কালি পূজো কমিটির কাছে আমাদের অনুরোধ প্যান্ডেলে সিসি ক্যামেরা লাগান। তাতে অনেক অবাঞ্ছিত ঘটনা আটকানো যাবে। মন্ডপে মন্ডপে ভলেন্টিয়ারদের রাখুন। রাতের বেলায় প্যান্ডেল পাহারা দিতে নিরাপত্তা রক্ষীরা যাতে থাকে, তাও দেখবেন।
মেয়র পারিষদ গুরুদাস ওরফে চট্টোপাধ্যায় বলেন, যেভাবে দুর্গাপূজা, মহরম, লক্ষী পূজো শান্তিপূর্ণভাবে পার হয়েছে। সেভাবেই সবার সহযোগিতায় কালি পূজো হবে বলে আমরা মনে করি। সব পুজো কমিটি ও উদ্যোক্তাদের বলছি, পুলিশ প্রশাসনের আধিকারিকরা যা যা বলছেন, তা মেনে পুজো করুন। কম বাজেটের পুজোগুলি হয়তো টাকার অভাবে সিসি ক্যামেরা বসাতে পারবে না। কিন্তু তারা নিরাপত্তা রক্ষী রাখবেন। এতে পুজো উদ্যোক্তারা অনেকটা নিশ্চিত থাকবেন।
আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ বলেন, এই থানা এলাকায় মোট কালি পুজোর সংখ্যা ১৩৩ টি। তারমধ্যে ১৪ টি বাড়ির পুজোও রয়েছে। বেশ কিছু পুজো হয় যেগুলোর অনুমতি নেওয়া হয়না।

Leave a Reply