PANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বরের ছোড়া গ্রাম পঞ্চায়েতে ভ্রাম্যমাণ ই-গ্রন্থাগার সহ সাতটি কাজের উদ্বোধন

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : ভ্রাম্যমাণ ই-গ্রন্থাগার অর্থাৎ বৈদ্যুতিন গ্রন্থাগারসহ সাতটি কাজের উদ্বোধন পাণ্ডবেশ্বরের ছোড়া গ্রাম পঞ্চায়েতে। শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী , পশ্চিম বর্ধমান জেলার গ্রামীণ পঞ্চায়েত ডেভেলপমেন্ট অফিসার তমোজিৎ চক্রবর্তী,পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বাউরি ,পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ কিরীটি মুখার্জি,ছোড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান শকুন্তলা বাউরি ,পঞ্চায়েত সদস্য শেখ জুম্মান সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই সাতটি কাজের মধ্যে রয়েছে,ভ্রাম্যমাণ ই-গ্রন্থাগার , জনসাধারণের সুবিধার্থে পরিস্রুত পানীয় জল প্রকল্প ,মহিলা ও শিশু বান্ধব কক্ষ ,অত্যাধুনিক সভাকক্ষ,স্বনির্ভর দলের সভাকক্ষ ,গ্রাম পঞ্চায়েতের অভ্যন্তরীণ পাখিরালয় (কুজন) ,গ্রাম পঞ্চায়েতের সঞ্চালকদের কক্ষ সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন হলো আজ। প্রায় আনুমানিক ২,০৮,০০০ টাকা ব্যয়ে পরিস্রুত পানীয় জলের প্রকল্পটি নির্মাণ হয়েছে , ১০০০০০ টাকা e-গ্রন্থাগারএবং মহিলা ও শিশু বান্ধব কক্ষের খরচ এবং ৩,৫০,০০০ টাকার মহিলা স্বনির্ভর দলের সভাকক্ষ ,এবং ৩,৫০,০০০ টাকা পঞ্চায়েতের মূল সভাগৃহে হয়েছে বলে জানা যায়।

পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন যে, পশ্চিম বর্ধমান জেলার প্রায় ৬২ টি গ্রাম পঞ্চায়েতে এভাবেই পথ গ্রন্থাগার তৈরি করা হয়েছে যা সাধারণ মানুষ যথেষ্ট উপকৃত হবে বলে জানান তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরাবরই কৃষ্টি সংস্কৃতির দিকে নজর রেখেছেন। তাই এ হেন সরকারের পদক্ষেপ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে জানান তিনি।ছোড়া গ্রাম পঞ্চায়েতে বিভিন্ন কাজেই মহিলারা আসেন এবং তারা বাচ্চাদের দুগ্ধপানে যথেষ্ট সমস্যার সম্মুখীন হতেন তাই এই মহিলা এবং শিশু বান্ধব কক্ষটির তৈরির পরিকল্পনা করে রূপায়িত করা হল। ভ্রাম্যমাণ বৈদ্যুতিন গ্রন্থাগার প্রকল্পটি সাড়া ফেলবে বলে আশাবাদী বিধায়ক।

Leave a Reply