ASANSOL

নিউজিল্যান্ডে কমনওয়েলথ গেমসে পাওয়ার লিফটিংয়ে ৬ টি সোনা, সীমা দত্ত চট্টোপাধ্যায়কে সম্মান জানাল বনিকসভা ফসবেকি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* সম্প্রতি নিউজিল্যান্ডের শহর অকল্যান্ডে নিউ কমনওয়েলথ পাওয়ারলিফটিং চ্যাম্পিয়নশিপে পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের গৃহবধূ সীমা দত্ত চট্টোপাধ্যায় দুর্দান্ত পারফরম্যান্স করে বাংলা তথা দেশের নাম উজ্জ্বল করেছেন। একইসঙ্গে তার কোচ বা প্রশিক্ষক অংশু সিংও কমনওয়েলথ গেমসে পাওয়ারলিফটিং প্রতিযোগিতায় দুর্দান্ত পারফরম্যান্স করে দেশের জন্য খ্যাতি এনেছেন।
৬৪ কেজি এম১ বিভাগ সহ মোট ৬ টি বিভাগে দুর্দান্ত পারফরম্যান্স করে ৬ টি স্বর্ণপদক জিতে ভারতের নাম সারা বিশ্বে আলোকিত করছেন সীমাদেবী। শনিবার দুপুরে আসানসোলের জিটি রোডের পুরনো রামকৃষ্ণ মিশন মোড় সংলগ্ন পার্বতী হোটেলের কনফারেন্স হলে দক্ষিণবঙ্গের সর্ববৃহৎ বনিকসভা ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি বা ফসবেকি এক অনুষ্ঠানে দুজনকে সম্বর্ধনা দেয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়। এছাড়াও ছিলেন ফসবেকির সাধারণ সম্পাদক শচীন রায়, সভাপতি আরপি খৈতান, আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সম্পাদক বিনোদ গুপ্তা, সঞ্জয় তেওয়ারি ও পবন গুটগুটিয়া।


ফসবেকির পদাধিকারীরা বলেন, একবারে শুরু থেকেই আমরা সীমা দত্ত চট্টোপাধ্যায় ও তার কোচ অংশু সিংয়ের সঙ্গে আছি। তাদেরকে আমরা সবরকমভাবে সাহায্য করছি ।
এ প্রসঙ্গে ফসবেকির শচীন রায় ও বিনোদ গুপ্তরা বলেন , সীমা দত্ত চট্টোপাধ্যায়ের এই দুর্দান্ত পারফরম্যান্স ও তার কোচ অংশু সিং শুধুমাত্র বাংলার জন্য নয়, আন্তর্জাতিক স্তরে সারা দেশের জন্য খ্যাতি এনে দিয়েছেন। তাই তাদেরকে সংস্থার পক্ষ থেকে সম্মানিত করা হল। আগামী সময়ে তারা যাতে আরও খ্যাতি ও সম্মান নিয়ে আসতে পারে তার শুভকামনা রইলো। এদিনের অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন শিল্পী মিতা রায়।

Leave a Reply