ASANSOL

কম্বল কান্ড : আবারও পুলিশের জেরা চৈতালি তেওয়ারিকে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল কম্বল কান্ডের তদন্তে আবারও আসানসোল উত্তর থানার পুলিশ জেরা আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী বিজেপি কাউন্সিলর চৈতালি তেওয়ারিকে। সোমবার সকাল এগারোটা নাগাদ আসানসোল দূর্গাপুর পুলিশের দুই এসিপি নেতৃত্বে সাত জনের একটি দল আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন ঘনশ্যাম এপার্টমেন্টে আসে। রবিবার আসানসোল উত্তর থানা পুলিশের তরফে চৈতালি তেওয়ারিকে আরো একটি নোটিশ দেওয়া হয়েছিলো। তাতে বলা হয়েছিলো, সোমবার সকাল এগারোটার সময় এই ঘটনায় তদন্তকারী অফিসার বা আইও তার আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন ঘনশ্যাম এপার্টমেন্টের আবাসনে যাবেন। তিনি যেন আবাসনে থাকেন।


রবিবার যে নোটিশ আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি তেওয়ারিকে দেওয়া হয়েছে, তা পুলিশের চতুর্থ নোটিশ। এর আগে পুলিশ তাকে তিনটি নোটিশ দিয়েছিলো। প্রথম দুটি নোটিশ দেওয়া হলেও, পুলিশ তাকে জেরা করতে পারেনি। কারণ চৈতালি তেওয়ারি পুলিশের দেওয়া সময়ে আবাসনে ছিলেন না। এরপর তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারক গত বৃহস্পতিবার তাকে তিন সপ্তাহের রক্ষা কবচ দেওয়ার পাশাপাশি পুলিশের তদন্তে সাহায্য নির্দেশ দেন। সেই মতো শুক্রবার তৃতীয় নোটিশ দিয়ে পুলিশ তাকে জেরা করার কথা বলে। শনিবার সকাল দশটার সময় সেই নোটিশ মতো পুলিশের একটি দল চৈতালি তেওয়ারির আবাসনে যায়। হাইকোর্টের নির্দেশ মতো পুলিশ তাকে দু’ঘন্টা জেরা করে।
তারপর আবার সোমবারের জেরা।


প্রসঙ্গতঃ, গত ১৪ ডিসেম্বর আসানসোল পুরনিগমের ২৭ নং ওয়ার্ডের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে শিব চর্চা ও কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। সেই ঘটনায় তিনজনের মৃত্যু হয়। এই অনুষ্ঠানে অল্প সময়ের জন্য উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Leave a Reply