BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনির গার্লস হাইস্কুলে পড়ুয়া ভর্তিতে বাড়তি টাকা নেওয়ার অভিযোগ

লিখিত দেওয়া হলো বিডিও এবং স্কুল পরিদর্শককে

বেঙ্গল মিরর, বারাবনি ও আসানসোল, মনোজ শর্মা ও রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলের সঙ্গে একইদিনে বারাবনির গার্লস হাইস্কুলে পড়ুয়া ভর্তিতে এ্যাডমিশন ফিয়ের সঙ্গে বাড়তি ২৬০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠলো। এই নিয়ে পড়ুয়াদের অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা বাড়তি টাকা না নেওয়ার জন্য স্কুল কতৃপক্ষের কাছে আবেদন করেন। পাশা পাশি গোটা বিষয়টি বারাবনি ব্লকের বিডিও ও স্কুল পরিদর্শককে লিখিত ভাবে জানানো হয়। এরপরই স্কুল কতৃপক্ষ বাড়তি টাকা নেওয়া থেকে পিছিয়ে আসে বলে অভিভাবকরা জানিয়েছেন। দয়াময় মাজি নামে এক অভিভাবক বলেন, ২৬০ টাকার মধ্যে ২০০ টাকা করে নেওয়া হচ্ছে না। যারা এই বাড়তি টাকা দিয়েছেন, তাদের টাকা ফিরিয়ে দেওয়া হবে বলে স্কুল কতৃপক্ষ জানিয়েছে।


জানা গেছে, আসানসোলের বারাবনির দোমহানি কেলেজোড়া গালস্ হাইস্কুলে ২০২৩ সালে পড়ুয়া ভর্তির জন্য অতিরিক্ত ফি নেওয়া হচ্ছিলো। এই নিয়ে সোমবার স্কুল চত্বরে এসে বিক্ষোভ দেখানো শুরু করেন অভিভাবকরা।
অভিভাবকদের অভিযোগ, পঞ্চম শ্রেণী থেকে যষ্ঠ শ্রেনী উত্তীর্ণ ছাত্রীদের ভর্তির জন্য মোট ৫০০ টাকা নেওয়া হচ্ছে। তারজন্য দুটি রসিদ স্কুলের তরফে দেওয়া হয়। একটিতে লেখা রয়েছে ২৪০ টাকা। অন্যটিকে ২৬০ টাকা। যদিও এই স্কুলের পাশে রয়েছে দোমহানি বয়েজ হাইস্কুল। সেখানে ভর্তির জন্য সরকার নির্ধারিত ২৪০ টাকা ফি নেওয়া হচ্ছে বলে অভিভাবকরা দাবি করেন।


যদিও স্কুল কতৃপক্ষের তরফে স্কুলের টিচার ইনচার্জ পিঙ্কি দত্ত বলেন, অতিরিক্ত ফি হিসেবে যে টাকা নেওয়া হচ্ছে তা সরস্বতী পুজোর চাঁদা ও স্কুলের মেন্টেনস হিসেবে নেওয়া হচ্ছে। তার দাবি, অতিরিক্ত টাকা যে নেওয়া হচ্ছে তা স্কুল ম্যানেজমেন্ট কমিটির বৈঠকে অনুমোদন করা হয়েছে।

Leave a Reply