ASANSOL

” দিদির সুরক্ষা কবচ” : আসানসোল উত্তর বিধান সভা তৃনমুল কংগ্রেসের সাংবাদিক সম্মেলনে মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ দিন কয়েক আগে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে দলের তরফে ” দিদির দূত” ও ” দিদির সুরক্ষা কবচ” নামে দুটি নতুন কর্মসূচির কথা ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃনমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়।
তারমধ্যে ” দিদির সুরক্ষা কবচ” নিয়ে শনিবার সকালে আসানসোলের জিটি রোডের রাহা লেন মোড় সংলগ্ন তৃনমুল কংগ্রেসের কার্যালয়ে আসানসোল উত্তর বিধান সভা তৃনমুল কংগ্রেসের তরফে এক সাংবাদিক সম্মেলন করা হয়। সেই সম্মেলনে আসানসোল উত্তর বিধানসভার বিধায়ক তথা রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক দলনেত্রী কেন এমন একটা কর্মসূচি নিয়েছেন তা বলেন।

তিনি বলেন, দলনেত্রী রাজ্য সরকারের যে ৭৪ টা প্রকল্প রয়েছে তা সবাই পাচ্ছেন কিনা তা যাচাই করতেই দলের তরফে এই কর্মসূচি নিয়েছেন। আমাদের উদ্দেশ্য হলো সবার কাছে এই প্রকল্প নিয়ে যাওয়া। বিভিন্ন কারণে অনেক মানুষেরা সরকারি প্রকল্পের সুবিধা পাননা। যেমন আধার কার্ড না থাকলে অনেক প্রকল্পের সুবিধা পাওয়া যায় না। চা বাগান এলাকায় আধার কার্ড করা খুব সমস্যা। এই আধার কার্ড করার দায়িত্ব কেন্দ্র সরকারের। সেই কারণে সবার কাছে গিয়ে দলের নেতা ও কর্মীরা দেখবেন, সবাই সব কিছু পাচ্ছেন কিনা। প্রয়োজনে সাধারণ মানুষের পাশে থেকে আধার কার্ড তৈরি করানো থেকে রাজ্য সরকারের সব প্রকল্পের সুবিধা যাতে পান, তার ব্যবস্থা করতে হবে। মন্ত্রী মলয় ঘটক বলেন, মনে রাখতে হবে এইসব প্রকল্প সব রাজ্য সরকারের। এখানে অন্য,কারোর কোন টাকা নেই।


এদিনের সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র তথা আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক, মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, যুব নেতা কৌশিক মন্ডল, কাউন্সিলর অনিমেষ দাস সহ অন্যান্যরা।

Leave a Reply