ASANSOL

ট্রেনে ডাকাতির পরিকল্পনা বানচাল, স্টেশন সংলগ্ন এলাকা থেকে ধৃত ৬ দূষ্কৃতি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol News In Bengali ) ট্রেনে ডাকাতির পরিকল্পনা বানচাল করে দিয়ে ৬ সশস্ত্র দূষ্কৃতিকে গ্রেফতার করলো আসানসোল উত্তর থানার পুলিশ। পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আরপিএফের সিপিডিএস দলের কাছ থেকে গোপন খবর পেয়ে রবিবার রাতে এই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে আসানসোল উত্তর থানার রেলের এমএমইউ স্কুলের কাছে আসানসোল রেলওয়ে গুডস শেড এলাকা থেকে।


বেশ কিছু কুখ্যাত অপরাধী একজোট হয়ে কোন অপরাধের পরিকল্পনা নিয়ে, এমন খবর রবিবার রাতে আরপিএফের সিপিডিএস দল আসানসোল উত্তর থানার ডিউটি অফিসারকে জানায়। এরপর সিআইবি ও আসানসোল উত্তর থানার পুলিশের একটি দল রাত এগারোটা নাগাদ এমএমইউ স্কুলের কাছে রেলের গুডস শেড এলাকায় অতর্কিতে অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে ২/৩ জন খোলা মাঠ ও আশেপাশের এলাকার অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। ধৃতরা হলো আসানসোল উত্তর থানার রেলপারের বাবুয়া তলাওয়ের ওয়াসি আহমেদ ওরফে নাটকা পাপ্পু, রেলপারের ওকে রোডের মহঃ রিয়াজ ওরফে পাতালডিহি, রেলপারের আজাদবস্তির মহঃ জাফির ওরফে পকোরি, বাবুয়াতলাওয়ের মহঃ মকসুদ খান ওরফে লালু, মহঃ পাপ্পু ওরফে ফকিরা পাপ্পু ও গুলজার মহল্লার মহঃ সনু ওরফে ভোমা।

ধৃতদের কাছ থেকে এক রাউন্ড গুলি ভর্তি একটি দেশী পিস্তল, এক ৮ এমএম তাজা কার্তুজ, একটি শাবল, একটি ছুরি, দড়ি সহ অন্য সামগ্রী। জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করেছে যে তারা এদিন রাতে আসানসোল ধানবাদ সেকশনের মধ্যে বা রেলওয়ে কলোনি এলাকায় চলন্ত যে কোন রাতের ট্রেনে ডাকাতি করার জন্য জড়ো হয়েছিল। আসানসোল স্টেশন থেকে ট্রেন ছাড়ার পরেই তারা ডাকাতির উদ্দেশ্যে চলন্ত ট্রেনে চড়তো। ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার ও স্বীকারোক্তি আসানসোল উত্তর থানার পুলিশ ভারতীয় দন্ডবিধির ৩৯৯ ও ৪০২ নং এবং অস্ত্র আইনের ২৫, ২৭ ও ৩৫ নং ধারায় মামলা দায়ের করেছে। সোমবার ধৃতদেরকে আসানসোল আদালতে তোলা হয়।

Leave a Reply