ASANSOL

শ্রীহরি গ্লোবাল স্কুলে বর্ণাঢ্য বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় :আসানসোল ১৯ ফেব্রুয়ারী, ২০২৩ : ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য বিষয়ের অধীনে ”উড়ান” বার্ষিক অনুষ্ঠান উদযাপন করেছে- এটি একটি অনুষ্ঠান যা শুধুমাত্র শ্রীহরি গ্লোবাল স্কুলের শিক্ষার্থীদের সাংস্কৃতিক উন্নতির জন্য কার্যকর করা হয়েছে। অনুষ্ঠানটিতে সম্মানীয় অতিথিদের উপস্থিতি বিদ্যালয় প্রাঙ্গনকে আলোকিত করে তোলে। অনুষ্ঠানটি প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হয় এবং সম্মানীয় অতিথিদের সংবর্ধনা দেওয়া হয়। শ্রোতারা স্বামীজির মূল্যবান বাণীগুলিকে শ্রবন করেন। তার পরে শিক্ষার্থীরা আনন্দলোকে’ এর মত একটি মন্ত্রমুগ্ধ গান পরিবেশন করে দর্শকদের স্বাগত জানায়।



এরপর হানি বানি ও মারিয়া পিতাচে গান দুটিতে বিদ্যালয়ের ছোটো ছোটো শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করে। তারপর প্রথম শ্রেণী ও দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীরা এক দিয়া বাটি হাজারো রোশনি মত একটি সুরেলা গান পরিবেশন করে পরিবেশকে আলোকিত করেছিল। অনুষ্ঠানটি একের পর এক চমকপ্রদ উপস্থাপনার মাধ্যমে অগ্রসর হয় যেখানে অন্যান্য ছোটো ছোটো শিক্ষার্থীরা তাদের গামি বিয়ার-এর দুর্দান্ত নৃত্য পরিবেশনের মাধ্যমে একটি আনন্দদায়ক চিহ্ন রেখে যায় এবং এরপরে শিক্ষার্থীরা একটি আকর্ষণীয় যন্ত্র সঙ্গীত পরিবেশন করে এবং দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের নৃত্য পরিবেশন একতাকে প্রচার করে।



সন্ধ্যায় মনোমুগ্ধকরভাবে উপস্থাপনাগুলি উন্মোচিত হয়েছিল যা দর্শকদের হৃদয় ছুঁয়েছিল ইফ ইউ মিস দা ট্রেন’, ‘আরম্ভ হ্যায়’, ‘মিলি সুর মেরা তুমহারা -এর মতো গানের পরিবেশনের সাথে। লোকনৃত্য মে ভারত কা চেহরা হু’, ‘ বিলিভার এবং গঙ্গা বোইছো কেন-এর মতো নৃত্যগুলি একই ভাবে উৎকর্ষের সাথে বৈচিত্র্য প্রদান করে।শ্রীহরি গ্লোবাল স্কুলের বার্ষিক অনুষ্ঠানের দিনে মন্ত্রমুগ্ধ করা গানের পরিবেশনা থেকে শুরু করে আকর্ষণীয় নাচের সংখ্যা সবই ছিল। বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে স্থির হয় ছাত্রছাত্রীদের বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের ফলাফল। একটি সুসংগত নাটক মঞ্চস্থ ছাড়া কোনো বার্ষিক দিবস শেষ করা যায় না এবং বিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি নাটক চমৎকারভাবে প্রদর্শন করে। ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয় এবং শিক্ষার্থীদের উপস্থাপনা শ্রোতাদের মুগ্ধ
করে।

Leave a Reply