ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে জাল সই করে ক্রেডেনশিয়াল সার্টিফিকেট , পুলিশের জালে এক ঠিকাদার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: রানীগঞ্জের বিডিও আধিকারিক এর সই জাল করে আস্থাপত্র বা ক্রেডেনশিয়াল সার্টিফিকেট দেখানোর জন্য এবার পুলিশের জালে ধরা পরল এক ঠিকাদার। ঘটনা প্রসঙ্গে জানা যায় ই সিএল দপ্তরে টিকা সংস্থার বরাত পাওয়ার জন্য অনুমোদন পেতে জাল সার্টিফিকেট দেওয়া হয়। যা পঞ্চায়েত সমিতির লেটার হেড ব্যবহার করে ও এক জুনিয়র ইঞ্জিনিয়ারের সই জাল করার সাথেই, স্টাম্পের জালিয়াতি করে, প্রতারণার ছক কষেন সুমন চ্যাটার্জী নামের রানীগঞ্জের জেমেরি গ্রাম পঞ্চায়েত এলাকার জেমেরি গ্রামের এক ঠিকাদার।

জানা গেছে সেই অনুমোদনপত্র ইসিএল কর্তৃপক্ষ কাছ থেকে বিডিও আধিকারিকের হাতে এলেই তিনি এই জালিয়াতির বিষয়টি বুঝতে পেরে সুমন চ্যাটার্জী নামের ওই ব্যক্তি যিনি জেমেরী অঞ্চলের বাসিন্দা, সেই ঠিকাদারের বিরুদ্ধে জালিয়াতি অভিযোগ দায়ের করেন রানীগঞ্জ থানায়।আর এই ঘটনার পর পুলিশ অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত্রে ওই ব্যক্তিকে আসানসোলের একটি ফ্লাট থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার ধৃতকে ষড়যন্ত্রমূলক প্রতারণার অভিযোগে, আসানসোল জেলা আদালতে পাঠালে, বিচারক ধৃতকে পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

ঘটনা প্রসঙ্গে জানা যায় ইসিএল এর একটি টেন্ডার পাওয়ার জন্যই সুমন চ্যাটার্জি নামের ঐ ব্যক্তি বিডিও দপ্তরের বরাত পাওয়া কাজ সম্পূর্ণ করেছে এই বিষয়টি জানান দিতে এই ক্রেডেনশিয়াল ব্যবহার করে। আর তা ব্যবহার করতে গিয়ে ঘটে এই বিপত্তি। কিভাবে একজন বিডিও আধিকারিকের সই জাল করে , তারা এ ধরনের প্রতারণা করছিল, সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply