ASANSOL

বীরভূমের দায়িত্ব পেলেন মন্ত্রী মলয় ঘটক, ফিরহাদ হাকিম ও বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল গরু পাচারের অভিযোগে সাত মাসেরও বেশি সময় ধরে জেলে রয়েছেন। বর্তমানে তিনি দিল্লির তিহার জেলে দিন কাটাচ্ছেন। এদিকে শুক্রবার কলকাতার কালীঘাটে বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূম জেলায় দলের সংগঠনের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে বীরভূম জেলা তৃণমূল সভাপতি পদে এখনও কোনও পরিবর্তন হয়নি। রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটক, মন্ত্রী ফিরহাদ হাকিম এবং পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে বীরভূম জেলার সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে।



তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্য সংখ্যা বাড়িয়ে করা হয়েছে ৯ জন। এর আগে মন্ত্রী মলয় ঘটককে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছিল। এখন তাকে বীরভূম জেলায়ও সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে। এই ভাবে বীরভূম জেলা সভাপতি পদে কোনও পরিবর্তন করেনি তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচনের আগে বীরভূম জেলার সংগঠন নিয়ে বিশেষ বৈঠক করেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব এবং সেই বৈঠকে জেলে থাকা অনুব্রত মণ্ডলের প্রতি আস্থা প্রকাশ করেছে দল। বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। বৈঠকে তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রস্তাব করেন যে প্রতি সপ্তাহে বীরভূম কোর কমিটির বৈঠক হওয়া উচিত।
তা সমর্থন করেছেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

একইসঙ্গে তৃণমূল কংগ্রেসের কোর কমিটির সদস্য সংখ্যা বাড়িয়ে করা হয়েছে ৯ জন। পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী নতুন মুখ হিসেবে কোর কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘দায়িত্ব দেওয়া হয়েছে মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী মলয় ঘটক, বিধায়ক নরেন চক্রবর্তীকে। যে পাঁচজন কমিটি করা হয়েছে তারা থাকছেন। কিছু আদিবাসী মুখও আনা হবে।

Leave a Reply