DURGAPUR

রাজু ঝাকে হত্যা করতে সুপারি কিলার এসেছিল ঝাড়খণ্ড থেকে, টোল প্লাজার সিসিটিভিতে ধরা পড়ল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : (রাজু ঝা হত্যাকান্ড) আসানসোলের ব্যবসায়ী রাজু ঝাকে গত শনিবার শক্তিগড়ে খুন করা হয়েছিল, এই ঘটনায় খুনিদের ব্যবহৃত নীল গাড়িটি ঝাড়খণ্ড থেকে ‘সুপারি কিলার’ নিতে গিয়েছিল। ঝাড়খণ্ডের টোল প্লাজা থেকে পুলিশের হাতে প্রাপ্ত সিসিটিভি ফুটেজ থেকে এমনটাই জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডের বিভিন্ন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তকারীরা নিশ্চিত হয়েছেন যে ঝাড়খণ্ড থেকে যে গাড়িটি এসেছিল সেদিন সকালেই শক্তিগড়ে রাজুকে গুলি করে খুনিরা। ওই গাড়িতে কে ছিল, কে সুপারি দিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।গাড়িটি বর্তমানে শক্তিগড় থানার হেফাজতে রয়েছে।

গত শনিবার রাত ৮টা নাগাদ শক্তিগড় থেকে কলকাতাগামী জাতীয় সড়ক ১৯ এর পাশে লেংছার দোকানের সামনে একটি সাদা রঙের গাড়ি থামে। পুলিশ জানায়, ওই গাড়ির চালকের সিটের বাম পাশে কয়লা ব্যবসায়ী রাজু বসেছিলেন। গাড়ির পেছনের সিটে ছিলেন রাজুর পরিচিত ব্রতীন মুখোপাধ্যায় এবং গরু চোরাচালান মামলার পলাতক অভিযুক্ত আবদুল লতিফ। সেই গাড়ির পিছনে একটা নীল রঙের গাড়ি এল। ওই গাড়ি থেকে কয়েকজন নেমে রাজুকে লক্ষ্য করে গুলি চালায়। এরপর নীল রঙের একটি গাড়িতে করে পালিয়ে যায় আততায়ীরা, খুনিদের ব্যবহৃত নীল গাড়িটি পরদিন স্টেশন রোডে পুলিশ পায়। গাড়ির ভেতর থেকে আগ্নেয়াস্ত্র, কার্তুজ ও বেশ কিছু নম্বর প্লেট উদ্ধার করা হয়েছে। যদিও অভিযুক্তরা এখনও পুলিশের ধরাছোঁয়ার বাইরে। তবে, জেলা পুলিশ সুপার কমনাশিশ সেন মন্তব্য করেছেন যে ঝাড়খণ্ডের সিসিটিভি ফুটেজ সংশ্লিষ্ট খুনের তদন্তে একটি ‘ব্রেকথ্রু’ নিয়ে যাবে। তিনি তদন্তের জন্য গঠিত “সিট এর প্রধান।

বর্তমানে, পুলিশের একটি টিম প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডে পুঙ্খানুপুঙ্খ তদন্ত করছে। পুলিশ সূত্রে খবর, ঝারখণ্ডের বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে তদন্তকারীরা নিশ্চিত যে 1 এপ্রিল ভোরে নীল গাড়িটি ঝাড়খণ্ড গিয়েছিল। এরপর একই দিন বিকেলে ঝাড়খণ্ডের একটি জায়গা থেকে ভাড়াটে খুনিদের নিয়ে শক্তিগড়ের উদ্দেশ্যে রওনা হয়। শক্তিগড় থানা থেকে ঝাড়খণ্ডে যাতায়াতের সময় নীল গাড়িতে যেভাবে পাওয়া গিয়েছিল একই নম্বর প্লেট (WB 06 P 3454) সহ একটি নীল রঙের চার চাকার গাড়ির সন্ধান করেছে পুলিশ৷
তদন্তকারীরা মনে করেন, এটা স্পষ্ট যে রাজুর খুনে ঝাড়খণ্ডের সুপারি কিলার ব্যবহার করা হয়েছিল। মঙ্গলবার ফরেনসিক বিশেষজ্ঞদের একটি টিম নীল গাড়ি ও খুনের স্থানটি পরীক্ষা করে।

Leave a Reply