ASANSOL

তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি মানলেন দলে দ্বন্দ্ব আছে, দিলেন সবাইকে নিয়ে চলার বার্তা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ দায়িত্ব নেওয়ার ৫ দিনের মাথায় দলের প্রথম সাংগঠনিক সভা করলেন পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। রবিবার আসানসোলের জিটি রোডের রাহালেন মোড় সংলগ্ন তৃনমুল কংগ্রেসের জেলা কার্যালয়ে এই বৈঠক হয়। এই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেলা নেতাদের সামনেই তিনি স্বীকার করে নেন যে, দলে দ্বন্দ্ব ও বিক্ষুব্ধ আছে। তবে দল যখন বড় হয়েছে, তখন এইরকমটা থাকা স্বাভাবিক। মনোমালিন্যও আছে। যা একবারেই অস্বাভাবিক নয়। জেলার সভাপতি হিসাবে দায়িত্ব নিয়ে আমার এটাই প্রথম দায়িত্ব হবে মতের অমিলটা যেন মনের অমিল না হয় সেটা দেখা। তিনি বার্তা দেন যে, সবাইকে এক হয়ে চলতে হবে। কোন ভেদাভেদ না থাকে। যারা পুরনো নেতা ও কর্মী বসে গেছেন, তাদেরকে আনতে হবে। তাদের অভিজ্ঞতা দলের কাজে লাগাতে হবে। যে কারণেই অনেককে নতুন জেলা কমিটিতে আনা হয়েছে।


ইদানিং বিভিন্ন জায়গায় তৃণমূল কংগ্রেসের মধ্যে একটা অভিযোগ উঠেছে যে, একটা শাখা সংগঠন অন্য শাখা সংগঠনের কাজে বাধা দিচ্ছে। এই প্রসঙ্গে এদিনের বৈঠক থেকে জেলা সভাপতি অনেকটা হুঁশিয়ারী ও সতর্ক করে দেওয়ার সুরে বলেন, যার যে দায়িত্ব আছে, তা সঠিক ভাবে পালন করতে হবে। সবাইকে অনেক বেশি দায়িত্ববান হতে হবে। কেউ কারোর কাজে বাধা দেবেনা।


এদিনের সভায় অন্যদের মধ্যে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী মলয় ঘটক ও প্রদীপ মজুমদার, সব শাখা সংগঠনের জেলা সভাপতি, জেলা সদস্য ও নির্বাচিত জনপ্রতিনিধিরা। ডাকা হয়েছিলো বিধায়কদেরও। তবে এদিনের সভায় গরহাজির ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র তথা বিধায়ক প্রাক্তন জেলা সভাপতি বিধান উপাধ্যায়, রাজ্যের সাধারণ সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু, বিধায়ক তাপস বন্দোপাধ্যায়ের মতো বেশ কয়েকজন সিনিয়র নেতারা। এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জেলা সভাপতি বলেন, যারা আসেননি, তারা আমায় ফোনে না আসার কারণ জানিয়েছেন।


তিনি আরো বলেন, জেলা সভাপতির দায়িত্ব আমার কাছে গুরু দায়িত্ব। আমার লক্ষ্য থাকবে, রাজ্য জুড়ে যে তৃনমুল কংগ্রেসের হাওয়া বইছে, তাকে ঝড়ে পরিনত করা। তিনি বলেন, জেলায় দল ভালো ফল করবে আসন্ন পঞ্চায়েত নির্বাচন। পাশাপাশি বলছি, বিরোধীরা পঞ্চায়েত নির্বাচনে নমিনেশন দিক। কোথাও কোন সমস্যা হবেনা। নির্বাচনে লড়াই করে জেতার আলাদা একটা মজা আছে।

Leave a Reply