KULTI-BARAKAR

ভয়াবহ আগুনে পুড়ে ছাই হলো একটি কাপড়ের গোদাম

বেঙ্গল মিরর, কাজল মিত্র:- আসানসোলের কুলটি থানার অন্তর্গত রাচি গ্রাম এলাকায় সুমিত ঘাটোয়াল নামে এক ব্যাক্তির একটি কাপড় এর গুদাম ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছায় হয়ে
যায় ।ঘটনার পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আগুনে প্রায় অন্তত কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
জানাজায় শুক্রবার রাত সাড়ে আটটার দিকে আগুন লাগার ঘটনা
ঘটে স্থানীয়রা দেখতে পান আগুন লাগার ঘটনা।সাথে সাথে খবর দেওয়া হয় কুলটি থানার পুলিশ ও দমকল বিভাগকে ।

খবর পেয়ে ছুটে আসে কুলটি থানার পুলিশ কিন্তু প্রায়
৪০ মিনিট পর
আসানসোল থেকে একটি দমকল ঘটনাস্থলে এসে পৌঁছায় এরপর আগুন নিয়ন্ত্রণে আনে তবে ততক্ষণে সম্পূর্ণ গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কিভাবে আগুন লাগলো তা এখনো সঠিকভাবে জানা যায়নি।
ঘটনাস্থলে আসেন স্থানীয় 17 নম্বর ওয়ার্ড কাউন্সিলার লালন মেহেরা তিনি জানান যেভাবে আগুন ছড়িয়ে পড়ে তাতে দমকল ছাড়া নিয়ন্ত্রণ আনা খুবই কঠিন ছিল।


এটি একটি বর কাপড়ের গুদাম ছিল যেখানে কাপড় মজুদ রাখা হত ।এখানে বারংবার আগুন লাগার ঘটনা ঘটেছে। কুলটি এলাকায় বিস্তীর্ণ দোকানপাট রয়েছে ।
আসানসোল থেকে দমকল আসতে প্রায় 24 ঘন্টা সময় নেই। তিনি বলেন কুলটির কেন্দুয়া বাজারে যখন আগুন লেগেছিল তখন একবার দাবিও রেখেছিলেন যাতে এই এলাকায় স্থায়ী একটি দমকল ইউনিট হয়। কুলটি খুবই বিস্তীর্ণ ঘন আবাদী পূর্ণ এলাকা ।তিনি সেল কেও বহুবার চিঠি দিয়েছিলেন কিন্তু কোন উত্তর মেলেনি ।কুলটি কারখানায় দমকলের একটি ইউনিট রয়েছে যদি সেটি চালু করা যায় কিংবা প্রসাশন যদি এবিষয়ে একটু নজর দেয় তাহলে খুবই ভাল হবে ।

Leave a Reply