ASANSOL

জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ বিজেপির, সিবিআই তদন্তের দাবি জানালেন বিধায়ক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : জামুড়িয়ার শ্রীপুর ফাঁড়ির চাঁদা ও বোগড়ার মাঝে ১৯ নম্বর জাতীয় সড়কে দুপুর তিনটে নাগাদ রানীগঞ্জের এক বিজেপি কর্মী তথা ব্যবসায়ীকে গুলি করে হত্যার ঘটনার প্রেক্ষিতে রবিবার সকাল থেকেই চাঞ্চল্য লক্ষ্য করা গেল রানীসায়ের এলাকায়। সকাল থেকেই বিজেপি নেতা রাজেন্দ্র সাউয়ের হত্যার ঘটনার প্রেক্ষিতে বিজেপির নেতাকর্মীরা এদিন সকাল থেকেই এদিন সকাল থেকেই তার বাড়ির সামনে এসে জড়ো হন পরে সকাল দশটা নাগাদ বিজেপির অসংখ্য নেতাকর্মী পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য সভাপতি সিং ও রানীগঞ্জ শহর মন্ডলের সভাপতি দেবজিৎ খায়ের নেতৃত্বে প্রায় ১৫ মিনিট ধরে 19 নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা, বিক্ষোপকারীদের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা চলছে ও মানুষজন দীর্ঘক্ষণ অবরোধে আটকে রয়েছে এই বিষয় জানিয়ে হত্যার ঘটনার দ্রুত নিষ্পত্তি হবে এই কথা বলে বিক্ষোভকারীদের আশ্বস্ত করে পথ অবরোধ তুলে দেয়।

এদিন দেব জিৎ খা ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন, সেখানেই শীর্ষ নেতৃত্ব সভাপতি সিং তার পরিবারের সদস্যদের সহায়তার জন্য ব্যবস্থা গ্রহণের আবেদন জানান পুলিশ প্রশাসনকে। প্রশাসন এ বিষয়ে ঊর্ধ্বতন ও কর্তৃপক্ষ সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণের জন্য উদ্যোগ নেবেন বলে আশ্বাস দিয়েছেন।

বিজেপি কর্মী খুনের ঘটনা ঘিরে বেলা যতই বাড়ছে ততই উত্তপ্ত হয়ে উঠছে রানীগঞ্জের রানীসায়ের মোড়। এবার সেই বিজেপি কর্মী রাজেন্দ্র সাউয়ের হত্যার ঘটনার একদিন পর, ওই কর্মীর দেহ বাড়িতে আসার আগেই, মৃত বিজেপি কর্মীর পরিবার পরিজনদের সঙ্গে দেখা করতে এসে একরাশ ক্ষোভ উগরে দিলেন বিজেপির রাজ্য নেত্রী তথা বিধায়ক অগ্নিমিত্রা পাল। তিনি এদিন এই ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে, এই ঘটনার দায় মুখ্যমন্ত্রীর ওপর চাপিয়ে, দাবি করেন, রাজ্যজুড়ে একের পর এক হত্যা ও মর্মান্তিক ঘটনা ঘটলেও প্রতিক্ষেত্রেই নতুন তত্ত্ব খাড়া করে সমস্ত ঘটনাকে ছোট করে দেখাতে চাইছে মুখ্যমন্ত্রী। এক্ষেত্রে তিনি বেশ কয়েকটি ঘটনার প্রসঙ্গ টেনে দাবি করেন এই হত্যার ঘটনার দায় নিতে হবে মুখ্যমন্ত্রীকে।

এদিন তার পরিবার-পরিজনেরা সিবিআই তদন্তের দাবি না জানালেও, অগ্নিমিত্রা পাল, এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানালেন। একই সাথে আগামীতে তিনি এ বিষয়ে গৃহমন্ত্রী ও রাজ্যপালের কাছেও এই ঘটনার সিবিআই তদন্তের দাবি জানাবেন বলে জানান। এর পাশাপাশি তিনি পুলিশ প্রশাসনকে হুঁশিয়ারি সুরে জানান অভিযুক্তদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতারের সময়সীমা বেঁধে দেন। এর মধ্যেই দুষ্কৃতীকে গ্রেপ্তার করা না হলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি দেন।

Leave a Reply