BARABANI-SALANPUR-CHITTARANJAN

রাস্তা ও লাইব্রেরির উদ্বোধন করলেন বারাবনির বিধায়ক

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-সালানপুর ব্লকের অন্তর্গত আল্লাডী গ্রাম পঞ্চায়েতের ডোমদোহা গ্ৰামে একটি রাস্তা ও কালিপাথর গ্রামে একটি লাইব্রেরীর উদ্বোধন করলেন বারাবনির বিধায়ক তথা আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়এদিন তিনি
আল্লাডি পঞ্চায়েতের ডোমদহ গ্রামে পথশ্রী প্রকল্পে পরিমল মন্ডল বাড়ি হইতে শ্মশানঘাট হয়ে আইসিডিএস কেন্দ্র পর্যন্ত
ফিতা কেটে নারকেল ফায়িয়ে রাস্তার কাজের উদ্বোধন করলেন।তাছাড়া তিনি
কালি পাথর গ্রামে দুই লক্ষ দশ হাজার টাকা
ব্যয় করে একটি গ্রামীণ
লাইব্রেরী রুমের উদ্বোধন করেন ।যেখানে গরীব বাচ্চারা এখান থেকে বই সংগ্রহ করে তাদের পড়াশোনা করতে পারবে।



কিছুদিন আগেই দিদির দূত কর্মসূচিতে এসে তিনি গ্রামের মানুষের কাছে কথা দিয়েছিলেন রাস্তা করে দেব। আর সেই কথা মতই আজ রবিবার সকালে প্রায় ০.৭১০কিমি রাস্তা ২১.০৯.৯৩১ টাকা ব্যায়ে এই রাস্তার কাজের উদ্বোধন করেন। এতে গ্রামের জনসাধারনের যাতায়াতের সুবিধা হবে। স্থানীয়রা জানান,বিধায়ক দিদির দূত কর্মসূচিতে এসে কথা দিয়েছিলেন সেইমত কথাও রেখেছেন ।সকলেই খুব খুশি।



এদিন বিধান উপাধ্যায় বলেন এলাকার যুবকদের পড়াশোনা জন্য এবং শিক্ষা অর্জনের প্রতিটি গ্রামে একটি করে গ্রামীণ লাইব্রেরি গড়ে তোলা হবে।আজ কালীপাথর থেকে শুরু হলো,আগামী দিনে সমস্ত গ্রামে হবে লাইব্রেরি।তাছাড়া ডোমদোহা গ্রামের এই রাস্তাটি নিয়ে বহু দিন ধরে গ্রামের মানুষ বলতো কবে হবে এই রাস্তা।আজ তার কাজের শিল্যানাস করে ওদের থেকে বেশি খুশি আমি।তাছাড়া এই অঞ্চলে পানীয় জলের সমস্যা রয়েছে।রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগে দ্রুত গতিতে বাড়ি বাড়ি জল সংযোগের কাজ চলছে।তাই এই গ্রামেও কিছু দিন পরে পানীয় জলের অভাব হবে না।

এদিন বিধায়ক ছাড়াও উপস্থিত ছিলেন
জেলা পরিষদের কর্মদক্ষ মোঃ আরমানায় সমিতির সহ-সভাপতি বিদ্যুৎ মিশ্র সমাজসেবী ভোলা সিং
আল্লাডি পঞ্চায়েতের প্রধান সলিম মিয়া ,উজ্জল মন্ডল,আরো অনেকে ।

Leave a Reply