ASANSOL

পশ্চিম বর্ধমান জেলা জুড়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য্য, আসানসোল। পশ্চিম বর্ধমান জেলা জুড়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। গত এক সপ্তাহে জেলায় ১০৫ জন আক্রান্ত হয়েছেন। হ স্বাভাবিকভাবেই আমজনতার মধ্যেই উদ্বেগ ও আতঙ্ক বাড়লেও সরকারি নির্দেশ মেনে পাঁচ ভাগ মানুষও মাস্ক পড়ছেন না ।অথবা সাবান দিয়ে হাত ধোয়া বা সেনিটাইজার ব্যবহার করার বিষয়টিও ডকে উঠেছে। শুধু চিত্তরঞ্জন রেই শহরেই রেল হাসপাতালে এই মুহূর্তে ৭ জন ভর্তি আছেন বলে জানিয়েছেন ওই হাসপাতালের প্রিন্সিপাল চিফ মেডিকেল সুপারিনটেনডেন্ট রাজকুমার মুখার্জী। অন্যদিকে জেলার মুখ্য সাক্ষ্য আধিকারিক মোঃ ইউনুস খান জানান চিত্তরঞ্জনে গত সাত দিনে ১৪ টি পজিটিভ কেস ধরা পড়েছে ।এদের মধ্যে ১৩টি আই সি এম আর পরীক্ষা থেকেই রিপোর্ট এসেছে। ওই রেল হাসপাতাল থেকেই যে চিকিৎসক আমাদের জেলায় রিপোর্ট পাঠাতেন তিনি নিজেও করোনাতে আক্রান্ত হয়েছেন। তাই সময় মতো আমরা রিপোর্ট পাচ্ছি না।


পাশাপাশি পশ্চিম বর্ধমান জেলায় কিছুদিন আগেও যেখানে প্রতিদিন দুটো বা একটা করে কেস পাওয়া যাচ্ছিল সেখানে শুক্রবার জেলায় ৭৮ জনের পরীক্ষার মধ্যে ২১ জনের পজেটিভ এবং বৃহস্পতিবার ৯০ জনের পরীক্ষার মধ্যে ২৬ জনের পজিটিভ ধরা পড়েছে। আপাতত এবারে এটাই সর্বোচ্চ একদিনে আক্রান্তের সংখ্যা বলে তিনি জানান। সি এম ও এইচ বলেন গত সাত দিনে ৪৩৯ জনের পরীক্ষা হয়েছে এবং মোট ১০৫ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে । অর্থাৎ গত বৃহস্পতি এবং শুক্রবার শতকরা ২৬ থেকে ২৮ শতাংশ এই টেস্টের মধ্যে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।


অন্যদিকে আসানসোল জেলা হাসপাতালে শনিবার করোনা ওয়ার্ডে তিনজন ভর্তি আছেন বলে জেলা হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস জানান। তিনি বলেন গত বৃহস্পতিবার ২১ জনের এবং শুক্রবার ৩০ জনের করোনা পরীক্ষা করা হয় এবং দুই দিনই তিনজনকরে পজিটিভ ধরা পড়ে ।যে তিনজন ভর্তি আছেন এদের মধ্যে দুজন পুরুষ এবং একজন মহিলা। এরা তিনজনেই আসানসোলেরই বাসিন্দা।


যারা অস্ত্রোপচারের জন্য আসছেন তাদের ক্ষেত্রে এই ধরনের পরীক্ষা করতে গিয়েও করোনা ধরা পড়ছে বলেও তিনি জানান। অন্যদিকে চিত্তরঞ্জন হাসপাতালের ওয়ার্ডে এবং আইসিইউ এর ভর্তি থাকা সাত জন রোগীরই চিকিৎসা চলছে বলেই জানা গেছে ।আক্রান্তরা বিভিন্ন বয়সের বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্র থেকে জানা যাচ্ছে। চিত্তরঞ্জন এর রেলের স্বাস্থ্য আধিকারিক এবং জেলা স্বাস্থ্য আধিকারিক দুজনেই সাধারণ মানুষের কাছে আবেদন রেখেছেন আপনারা মাস্ক ব্যবহার করুন এবং সাবান দিয়ে হাত ধোয়ার উদ্যোগ নিন। যদি জ্বর সর্দি কাশি এবং শ্বাসকষ্ট টানা থাকে তাহলে অবশ্যই করোনার পরীক্ষা করুন।

Leave a Reply