RANIGANJ-JAMURIA

বেপরোয়া গাড়ির ধাক্কায় মাকে বাঁচাতে প্রাণ দিতে হল মেয়েকে, এক মাস পর ছিল বিয়ে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী , রানীগঞ্জ : ( Accident In Raniganj ) আর মাত্র এক মাস পর ছিল বিয়ের দিন, আর তাই বিয়ের আগেই, অসুস্থ মা’কে সুস্থ স্বাভাবিক করে বিয়ে করতে চাইছিলেন, বছর ২৮ শে রানীগঞ্জের রণাই এলাকার, মণ্ডলপাড়ার বাসিন্দা, শামসুর নেহার খাতুন, কিন্তু শেষ ইচ্ছে পূরণ হল না তার। এক বেপরোয়া গাড়ির ধাক্কায় মাকে কোনক্রমে দুর্ঘটনা থেকে বাঁচাতে সক্ষম হলেও, দ্রুতগতিতে আসা ওই গাড়ির ধাক্কায় প্রাণ দিতে হল শামসুর নেহার কে।



ঘটনা প্রসঙ্গে জানা যায়, মাকে সুস্থ করার লক্ষ্যে, প্রতিদিন নিয়ম করে প্রাতঃভ্রমণে বের হতেন শামসুর নেহার ও তার মা। শনিবার সেইমত প্রাতঃভ্রমন করতে গেছিলেন তারা, আর এই প্রাতঃভ্রমন যে কাল হয়ে উঠবে মেয়ের জন্য, এটি ভেবেই উঠতে পারেনি মা আমলিমা বিবি। অন্যদিনের মতোই মা ও মেয়ে নিয়ম করে রানীগঞ্জের মঙ্গলপুর শিল্প তালুকের গাছগাছালি ভরা রাস্তা দিয়ে প্রাতঃভ্রমণ করে বাড়ি ফিরছিলেন, সকাল প্রায় সাড়ে ছটা নাগাদ, সেই সময়েই, হঠাৎ মঙ্গলপুর দিক থেকে রানীগঞ্জ অভিমুখে আসা, জামুড়িয়ার, পড়াশিয়া এলাকার বিয়ে বাড়ির থেকে আসা একটি আল্টো গাড়ীতে, বেশ কয়েকজন যাত্রীকে নিয়ে, দ্রুতগতিতে রানীগঞ্জ স্টেশনের উদ্দেশ্যে যাওয়া, সেই গাড়ির চালক, নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার অন্যপ্রান্তে থাকা মা ও মেয়ের দিকে চলে যাওয়ার সময়, দ্রুত গতিতে আসা, সেই গাড়ির লক্ষ্য করে, কোনক্রমে সে তার মাকে দূরে ঠেলে সরিয়ে দিলেও নিজে দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনায় গুরুতর আহত হয় ওই মহিলা। সকাল সকাল এই বিষয় লক্ষ্য করেই হতচকিত হয়ে পড়ে সকলে। ঘটনাটি ঘটে রানীগঞ্জের রনাই এলাকার, বিনয় চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের সামনেই। ঘটনার পরপরই স্থানীয়রা ছুটে আসে দুর্ঘটনাস্থলে, খবর যায় রানীগঞ্জ থানার, পাঞ্জাবি মোড় পুলিশ ফাঁড়িতে। পুলিশের বিশেষ দল তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত শামসুর নেহা কে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে পাঠালে সেখানেই চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে। এদিকে তার মা আসলিমা বিবির পায়ে, গুরুতর আঘাত লাগে, এই ঘটনায় তার পা ভেঙে গেছে বলে জানা যায়।

মুহূর্তে ঘটা এই ঘটনায় হতবাক সকলে। বাড়ির সকল সদস্যই এই দুর্ঘটনায় বাকরুদ্ধ হয়ে পড়েছে। কান্নায় ভেঙে পড়েছে তার মা। শামসুন নেহার, বোনের দাবি দোষী গাড়ি চালককে উপযুক্ত শাস্তি দিক প্রশাসন। এদিকে এই ঘটনার পর ওই গাড়িতে থাকা অন্য সকল যাত্রীদের পুলিশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে, রানীগঞ্জ রেল স্টেশনে ছেড়ে দিলেও, গাড়ির চালক এ ঘটনার পর থেকেই গা ঢাকা দেয়। দুর্ঘটনা, ঘটানো ওই গাড়িটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Leave a Reply