RANIGANJ-JAMURIA

রানিগঞ্জে দুই শাসক দলকে আক্রমন, দিল্লিতে মোদির লুট আর রাজ্যে দিদির লুঠ বন্ধ করতে হবে, মহঃ সেলিম

বেঙ্গল মিরর, রানিগঞ্জ ও আসানসোল, চরণ মুখার্জি ও রাজা বন্দ্যোপাধ্যায়ঃ বিরোধী দলের নতুন জোট ” ইন্ডিয়া ” তৈরি হওয়ার পরে গোটা দেশের রাজনৈতিক আবহাওয়া অন্য দিকে বইতে শুরু করেছে।
এমন পরিস্থিতিতে দিল্লি ও বাংলার দুই শাসক দল বিজেপি ও তৃণমূল কংগ্রেসকে একযোগে আক্রমণ করে সিপিএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম। তিনি বললেন, মোদির লুঠ ও দিদির লুঠ বন্ধ করতে হবে। গোটা দেশে বিজেপির বিরুদ্ধে ও রাজ্যে তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে লড়াই চলছে ও চলবে।

শনিবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জে দলীয় কার্যালয়ে এক বৈঠকে যোগ দিতে আসেন সিপিএমের রাজ্য সম্পাদক মহঃ সেলিম। তিনি সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এক প্রশ্নের উত্তরে বলেন, কার কি বিভ্রান্তি হচ্ছে জানিনা। তবে মনে হচ্ছে বিজেপির কিছু বিভ্রান্তি হচ্ছে। তারা মমতা বন্দ্যোপাধ্যায়কে আরএসএসের দূর্গা ভেবেছিলো। মমতা শুধু আরএসএসের গুণ গাইছে। বিজেপির হয়ে কিছু বলছে না। সেখানেই মুশকিল হয়েছে। তিনি আরো বলেন, এই রাজ্যে আন্দোলন করছে কারা? ” চোর ধরো, জেল ভরো ” স্লোগান তুলে আমরা এমন আন্দোলন করলাম, বিজেপিকে টাকা চুরির মতো সেই স্লোগান চুরি করতে হলো।

বামেরাই তো আদালত থেকে রাস্তা সব জায়গায় রয়েছে। তা নিয়োগ দূর্নীতি বা পঞ্চায়েত নির্বাচন যাই হোক না করে। সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, রাজ্যে কে কোন রাজনৈতিক দলের কর্মী ও নেতা, তা এখন বোঝা মুশকিল। কখনো বিজেপির পতাকা নিয়ে তৃণমূল করছে আবার তৃণমূল কংগ্রেসের পতাকা নেওয়া কর্মী বিজেপি করছে। শুক্রবার তা তো কলকাতায় দেখা গেছে। সিপিএম ও বামফ্রন্ট এইসবের বিরুদ্ধে লড়াই করবে। দিল্লিতে মোদির লুট আর এই রাজ্যে দিদির লুঠ বন্ধ করার বিরুদ্ধে লড়াই করবে বামফ্রন্ট। একইসঙ্গে দ্রব্য মূল্য বৃদ্ধি থেকে শুরু করে, সরকারি প্রতিষ্ঠান বেসরকারিকরণের বিরুদ্ধে লড়াই চলবে।

Leave a Reply