ASANSOL

“কন্যাশ্রী দিবস” পালন পশ্চিম বর্ধমান জেলায়, সেরা স্কুল ও কলেজকে সম্বর্ধনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Kanyashree Diwas in Asansol ) রাজ্য সরকারের অন্যতম সফল সরকারি প্রকল্প ” কন্যাশ্রী ” তে সামগ্রিক পারফরম্যান্সের বিচারে পশ্চিম বর্ধমান জেলার সেরা প্রথম স্কুলের শিরোপা পেলো বার্ণপুরের সুভাষপল্লী বিদ্যানিকেতন। একইভাবে কলেজের ক্ষেত্রে প্রথম হয়েছে আসানসোলের বিবি কলেজ।
দশম কন্যাশ্রী দিবস পালন উপলক্ষে সোমবার পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে ও নারী ও শিশু বিকাশ এবং সমাজ কল্যান দপ্তরের তরফে আসানসোল রবীন্দ্র ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

তার আগে আসানসোলের এসবি গরাই রোডের মণিমালা স্কুলের সামনে থেকে কন্যাশ্রী দিবস উপলক্ষে একটি রেলি বেরোয়। সেই রেলি রবীন্দ্র ভবনে এসে শেষ হয়। পরে সেখানে প্রদীপ জ্বালিয়ে মুল অনুষ্ঠানের উদ্বোধন করেন পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি। উপস্থিত ছিলেন জেলাশাসক এস অরুণ প্রসাদ, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল, দুই বিধায়ক পান্ডবেশ্বরের নরেন্দ্রনাথ চক্রবর্তী ও জামুড়িয়ার হরেরাম সিং, জেলার তিন অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল, প্রশান্ত রাজ শুক্লা ও হরিশংকর পারিক্কর এবং জেলার নোডাল অফিসার উদয় নারায়ণ জানা সহ অন্যান্যরা।


এই অনুষ্ঠানে জেলার সেরা দ্বিতীয় ও তৃতীয় স্কুলের পুরষ্কার পেয়েছে দূর্গাপুরের গোপালমাঠ গার্লস হাইস্কুল ও কাঁকসার পানাগড় বাজার হিন্দি গার্লস হাইস্কুল। জেলার সেরা দ্বিতীয় ও তৃতীয় কলেজের শিরোপা পেলো অন্ডাল ব্লকের খান্দ্রারা কলেজ ও দূর্গাপুর গভর্নমেন্ট কলেজ। এর পাশাপাশি জেলার ৬ পড়ুয়াকে স্মারক ও শংসা পত্র দিয়ে সম্বর্ধনা দেওয়া হয়। একইসঙ্গে ক্রীড়া প্রতিযোগিতায় খোখো ইভেন্টে চ্যাম্পিয়ান ও রানার্স হয় ওল্ড এগারা হাইস্কুল ও সেন্ট ম্যারি গরোটি গার্লস হাইস্কুল। এই দুই স্কুলকেও এদিন স্মারক ও শংসা পত্র দেওয়া হয়েছে। এদিন সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলার ডিপিআরডিও তমোজিৎ চক্রবর্তী।

Leave a Reply