ASANSOL

আসানসোল জেলা হাসপাতালে ৩২ কোটি টাকা বরাদ্দ, তৈরি হবে ক্রিটিকাল কেয়ার ব্লক ও ল্যাবরেটরি, ভার্চুয়াল ভিত্তি প্রস্থরস্থাপন মুখ্যমন্ত্রীর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol Latest News Today ) আসানসোল জেলা হাসপাতালে তৈরি করা হবে ডিস্ট্রিক্ট ইন্ট্রিগ্রেটেড পাবলিক হেলথ ল্যাবরেটরি বা ডিআইপিএইচএল। একইসঙ্গে হবে ১০০ শয্যার ক্রিটিকাল কেয়ার ব্লক বা সিসিবি। বুধবার বিকেলে কলকাতা থেকে এক অনুষ্ঠানে আসানসোল জেলা হাসপাতালের এই দুই প্রজেক্টের ভার্চুয়াল ভিত্তি প্রস্থর স্থাপন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, প্রস্তাবিত ডিআইপিএইচএলের জন্য ৮৬ লক্ষ ১৮ হাজার ৯৩৫ টাকা ও ১০০ শয্যার সিসিবির জন্য ৩১ কোটি ৩৩ লক্ষ ৭১ হাজার ৭৬৫ টাকা বরাদ্দ করা হয়েছে।


এদিন এই উপলক্ষে আসানসোল জেলা
সুপার স্পেশালিটি হাসপাতাল ভবনের কনফারেন্স হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমানের জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জিও আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক। এছাড়াও ছিলেন পশ্চিম বর্ধমানের মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ ইউনুস খান, জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস, ডেপুটি সুপার কঙ্কন রায়, সহকারি সুপার সৃজিত মিত্র, মমতাজ চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট ভাস্কর হাজরা, ড: দেবদীপ মুখার্জী, আসানসোল পুরনিগমের দুই কাউন্সিলর ও চিকিৎসকেরা।


এই প্রসঙ্গে সিএমওএইচ ও সুপার বলেন, দুটি প্রজেক্টের জন্য যথাক্রমে প্রায় ৮৭ লক্ষ ও ৩২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে এই দুটির ভার্চুয়াল ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন। দ্রুত কাজ শুরু করা হবে। সিএমওএইচ আরো বলেন, দুটি প্রজেক্টই বড়। তাই শেষ করতে কিছুটা সময় লাগবে। সুপার বলেন, এই দুটি প্রজেক্টের জন্য জেলা হাসপাতালে পরিসেবা আরো ভালো হবে।

Leave a Reply