RANIGANJ-JAMURIA

নাইজেরিয়ান প্লেয়ারকে টেক্কা দিল দেশি ফুটবলার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ :: এবার নাইজেরিয়ান প্লেয়ার কে টেক্কা দিয়ে দেশি ফুটবলারেরা দুর্ধর্ষ ফুটবল খেলে জিতে নিল ফাইনাল কাপ। এতদিন পশ্চিমবঙ্গ বাউরির সমাজ শিক্ষা সমিতির নেতৃত্ব ও সদস্যদের বিভিন্ন সময়ে বিভিন্ন আন্দোলন ও বিক্ষোভ কর্মসূচিতেই নিজেদের দাবি আদায় করে নিতে দেখা গেলেও, এবার কিন্তু অন্যরূপে দেখা গেল পশ্চিমবঙ্গ বাউরী সমাজের প্রতিনিধিবর্গ কে। এবার পশ্চিমবঙ্গ বাউরী সমাজ শিক্ষা সমিতি, খেলাধুলার ময়দানে যুব সদস্যদের খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ানোর লক্ষ্যে, আয়োজন করলো এক দিবসীয় ফুটবল টুর্নামেন্ট।

রবিবার ছুটির দিনে আয়োজিত এই ফুটবল খেলা দেখতে সকাল থেকে সন্ধে পর্যন্ত মাঠ ভর্তি দর্শক টানটান উত্তেজনাময় সব খেলাগুলি দেখে, আনন্দে উচ্ছ্বাসে কাটালো দিনটি। রবিবার রানীগঞ্জের ওল্ড এগারা উত্তরপাড়া ফুটবল ময়দানে, এক দিবসীয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে, পশ্চিমবঙ্গ বাউরী সমাজ শিক্ষা সমিতির সদস্যরা। যেখানে এদিন স্থানীয় এলাকার আটটি ফুটবল দল অংশগ্রহণ করে। পরে বিকেল নাগাদ আয়োজিত এদিন চূড়ান্ত পর্যায়ের এই খেলায় মুখোমুখি হয়, রানীগঞ্জ তাপস একাদশ ফুটবল দলের সাথেই, জামুড়িয়ার চন্দন ও অভি একাদশ ফুটবল দল। যেখানে দিন জামুড়িয়ার চন্দন ও অভি একাদশের হয়ে ফুটবল খেলতে ময়দানে নামেন এক নাইজেরিয়ান ফুটবলার, তবে সেই ফুটবলার কে এদেশীয় ফুটবলাররা, তেমন কোন পাত্তা না দিয়ে, নিজেদের খেলা খেলে হাড্ডাহাড্ডি লড়াই দেয়।

এদিন অসংখ্য দর্শকের মাঝেই নাইজেরিয়ান ফুটবলারের সাথেই স্থানীয় ফুটবলাররা, দাপিয়ে বেড়ায় মাঠ। সন্ধ্যে নেমে আসায় খেলাটি ট্রাই বেকারে গড়ায়। যেখানে রানীগঞ্জ তাপস একাদশ হাড্ডাহাড্ডি লড়াই করে ট্রাইবেকারে শেষমেষ পরাজিত করে, জামুড়িয়ার চন্দন ও অভি একাদশ ফুটবল দলকে। এদিন অসংখ্য পুরুষ দর্শকের সাথেই মহিলারাও এই খেলাটি দেখতে ভিড় জমায় ময়দানে। এদিনের এই খেলায় বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত থাকতে দেখা যায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্ট্রাল টু শ্রীমন্ত ব্যানার্জি, পশ্চিমবঙ্গ বাউড়ি সমাজ শিক্ষা সমিতির রাজ্য সভাপতি সুমন্ত বাউরী, জেলা সভাপতি নিতাই বাউরী, জেলা সম্পাদক লক্ষীকান্ত বাউরী, ব্লক সম্পাদক প্রমোদ বাউরী প্রমুখ কে। এদিনের এই খেলাটির পরিচালনা করেন রানীগঞ্জ রেফারিজ অ্যাসোসিয়েশনের রেফারিরা।

Leave a Reply