ASANSOL

আসানসোল উৎসব ২০২৩ : মন্ত্রী মলয় ঘটকের উপস্থিতিতে আয়োজন নিয়ে বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল শহর তথা শিল্পাঞ্চলে অন্যতম আকর্ষণ হলো “আসানসোল উৎসব” । কয়েক মাস পরেই এই বছরের আসানসোল উৎসবের আয়োজন করা হবে। শনিবার সন্ধ্যায় কল্যাণপুরের শুভম ম্যারেজ হলে তার আয়োজন করা নিয়ে প্রাথমিক একটি বৈঠক হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। মন্ত্রীর সভাপতিত্বে এই বৈঠক শুরু হয়। এছাড়াও আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, সাংস্কৃতিক বিভাগের এমএমআইসি বা মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় , কাউন্সিলর ও বোরো চেয়ারম্যান অনিমেষ দাস, দীপক তলাপাত্র, মনোজ রজক, চন্দ্র শেখর কুন্ডু সহ সমস্ত সদস্যরা ছাড়া অনেক বিশিষ্ট ব্যক্তিরা এই বৈঠকে উপস্থিত ছিলেন।



এই বৈঠকে আসানসোল উৎসবের বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্র মারফত খবর উদ্বোধনী অনুষ্ঠানে আসানসোলে সাংসদ শত্রুঘ্ন সিনহা থাকবেন বলে জানা গেছে। এছাড়া একসময় আসানসোলের বাসিন্দা অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে এই উৎসবে আনার জন্য তার সঙ্গে যোগাযোগ করার কথাও চলছে। এছাড়া সৌরভ গাঙ্গুলীর জায়া স্বনামধন্য নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলীর সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা চলছে বলে জানা গেছে। এছাড়াও আসানসোল উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলীকেও আমন্ত্রণ জানানোর জন্য এদিনের বৈঠকে থাকা অনেকেই বলেন। এই বিষয়টিও ভাবনা চিন্তা করা হচ্ছে বলে উদ্যোক্তাদের তরফে । এছাড়া গায়ক ও রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়, গায়ক নচিকেতা ছাড়াও অনেক শিল্পীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।


তবে আসানসোল উৎসব উদ্যোক্তাদের মধ্যে অন্যতম আসানসোল পুরনিগমের বোরো চেয়ারম্যান অনিমেষ দাস বলেন, এদিন একবারে প্রাথমিক বৈঠক করা হয়েছে । কি কি করা যেতে পারে তার একটা পরিকল্পনা মন্ত্রী মলয় ঘটককে জানানো হয়েছে। বিভিন্ন কৃতি মানুষ ও শিল্পীর সঙ্গে যোগাযোগ করা হবে। কোনো কিছুই এখনো সেই কথায় চূড়ান্ত হয়নি । এর পরের বৈঠকে কিছু চূড়ান্ত করা করা হবে।
তবে কলকাতার শিল্পীদের পাশাপাশি স্থানীয় শিল্পীরাও পরিবেশন করবেন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সবার সামনে তুলে ধরবেন তাদের প্রতিভা বলে উদ্যোক্তাদের তরফে বলা হয়েছে ।

Leave a Reply