ASANSOL

পাটনা হাওড়া বন্দে ভারত ৩৪৫ টাকায় ভ্রমণ করতে পারেন যাত্রীরা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: পাটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস (২২৩৪৮/২২৩৪৭) পরিষেবা ভারতীয় রেল চালু করেছে৷ গত ২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) থেকে এই ট্রেনের নিয়মিত যাত্রা শুরু হয়েছে। পাটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসসানসোল হয়ে চলা প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। দেশের পূর্বাঞ্চলে রেল যোগাযোগের উন্নতির দিকে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এই সেমি হাই স্পিড ট্রেনটি যাত্রীদের জন্য আরও সুবিধাজনক এবং সময় সাশ্রয়ের বিকল্প প্রদান করবে, যা আদতে এই অঞ্চলের পরিবহন পরিকাঠামোতে একটি উল্লেখযোগ্য সংযোজন । এর গতি এবং দক্ষতার সাথে, বন্দে ভারত এক্সপ্রেস পাটনা এবং হাওড়ার মধ্যে যাত্রীদের পছন্দসই হয়ে উঠবে। বুধবার ছাড়া সপ্তাহে ছয় দিন চলবে ট্রেনটি।

vande bharat



ন্যূনতম ৩৪৫ টাকা এই ট্রেনে ভ্রমণ করে আপনি আপনার শখ পূরণ করতে পারেন। আসানসোল থেকে দুর্গাপুর বা জামতারা থেকে এই ট্রেনের ভাড়া ৩৮০ টাকা। ৩৫ টাকা ক্যাটারিং ফি আছে। এটি সরানো হলে ভাড়া দাঁড়াবে ৩৪৫ টাকা। একইভাবে, আপনি ৩৪৫ টাকায় পাটনা থেকে পাটনা সাহিব ভ্রমণ করতে পারেন। তবে এই ভাড়া এসি চেয়ার কারের জন্য। এক্সিকিউটিভ ক্লাসে সর্বনিম্ন ভাড়া ৭০৫ টাকা। এর মধ্যে রয়েছে ৩৫ টাকা ক্যাটারিং চার্জ। ক্যাটারিং ছাড়া এই ভাড়া দাঁড়াবে ৬৭০ টাকা।

এই ট্রেনের পাটনা থেকে আসানসোল পর্যন্ত ভাড়া চেয়ার কারে ৯৫৫ টাকা এবং এক্সিকিউটিভ ক্লাসে ১৭৯০ টাকা। যেখানে আসানসোল থেকে হাওড়া পর্যন্ত চেয়ার কারের ভাড়া ৮২৫ টাকা। সেখানে ক্যাটারিং ফি ২৪২ টাকা। আপনি যদি ক্যাটারিং ছাড়া ভ্রমণ করেন তবে আপনাকে মাত্র ৫৮৩ টাকা দিতে হবে। আসানসোল থেকে পাটনা ভাড়া ১১২০ টাকা। ৩০৮ টাকা ক্যাটারিং চার্জ আছে। যেখানে হাওড়া থেকে আসানসোল পর্যন্ত ভাড়া ৬৭০ টাকা, যার মধ্যে রয়েছে ৮৬ টাকা ক্যাটারিং ফি। ক্যাটারিং ছাড়া এই ভাড়া পড়বে ৫৮৪ টাকা।

২২৩৪৮ পাটনা-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস পাটনা থেকে সকাল ৮ টায় ছাড়বে এবং দুপুর ২ টা ৩৫ মিনিটে হাওড়া পৌঁছবে৷ এই ট্রেনটি জাসিডিহ পৌঁছাবে ১০ টা ৫৩ মিনিটে এবং ছাড়বে ১০ টা ৫৫ মিনিটে। ট্রেনটি জামতারা ১১ টা ৪৪ মিনিটে পৌঁছাবে এবং ১১ টা ৪৬ মিনিটে ছাড়বে। যেখানে এই ট্রেনটি আসানসোল স্টেশনে পৌঁছাবে দুপুর ১২ টা ১৫ মিনিটে এবং ছাড়বে ১২ টা ১৮ মিনিটে। এই ট্রেনটি দুর্গাপুর পৌঁছবে ১২ টা ৩৯ মিনিটে এবং ছাড়বে ১২ টা ৪১ মিনিটে।

২২৩৪৭ হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস দুপুর ৩ তে বেজে ৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে এবং রাত ১০ টা ৪০ মিনিটে পাটনা পৌঁছবে৷ এই ট্রেনটি দুর্গাপুর পৌঁছাবে বিকেল ৫ টা ২৮ মিনিটে এবং ছাড়বে বিকেল ৫ টা ৩০ মিনিটে। যেখানে আসানসোলে এই ট্রেনটি বিকেল ৫ টা ৫৩ মিনিটে পৌঁছাবে এবং বিকেল ৫ টা ৫৬ মিনিটে ছাড়বে। ট্রেনটি জামতারা পৌঁছবে সন্ধ্যা ৬ টা বেজে ২৭ মিনিটে এবং জামতারা থেকে ছাড়বে ৬ টা বেজে ২৯ মিনিটে। যাত্রার সময় এই ট্রেনটি জসিডিহ পৌঁছাবে সন্ধ্যা ৭ টা বেজে ১১ মিনিটে এবং ছাড়বে সন্ধ্যা ৭ টা বেজে ১৩ মিনিটে। ইস্টার্ন রেলওয়ে সিস্টেমে এই ট্রেনটি জসিডিহ, জামতারা, আসানসোল এবং দুর্গাপুর স্টেশনে স্টপেজ রয়েছে।

Leave a Reply