ASANSOL

পুজোর সময়ে শিল্পাঞ্চল জুড়ে ২৫ টিরও বেশি পথ দূর্ঘটনা, মৃত ৪ বাইক আরোহী, আহত ৩৫

আসানসোল শহরের মূর্গাশোলে পথ দূর্ঘটনায় দুই বাইক আরোহীর মৃত্যু

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ দূর্গাপুজোর সময়ে অর্থাৎ ষষ্ঠীর ( শুক্রবার) সন্ধ্যা থেকে একাদশীর সকাল ( বুধবার) অর্থাৎ গত ছদিনে আসানসোল শহর তথা গোটা শিল্পাঞ্চল জুড়ে ২৫ টিরও বেশি পথ দূর্ঘটনা ঘটেছে। বলতে গেলে বেশির ভাগ দূর্ঘটনা ঘটেছে মোটরবাইকের মতো দুচাকার গাড়িতে। সবমিলিয়ে এইসব পথ দূর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩৫ জনেরও বেশী। এর মধ্যে একটি দূর্ঘটনা ঘটেছে অষ্ঠমী বা রবিবার রাতে। সেই ঘটনায় একজনের মৃত্যু হয়। দশমীর রাত পার করে একাদশী অর্থাৎ বুধবার ভোররাতে আসানসোল শহরের জিটি রোডের মূর্গাশোলে মর্মান্তিক একটি পথ দূর্ঘটনায় দুই মোটরবাইক আরোহীর মৃত্যু হয়েছে। একজনের মৃত্যু হয়েছে আসানসোলের ১৯ নং জাতীয় সড়কে দশমী বা মঙ্গলবার রাতে।


মৃত চারজন হলো আসানসোল দক্ষিণ থানার ১ নং মহিশীলা কলোনির রাজা দাস (৩১) ও বিধান সাহা (৫০), বাঁকুড়ার বেলিয়াতোড় থানার মারকা গ্রামের শুভদ্বীপ বাঙাল (২৫) ও সালানপুর থানার কল্যানেশ্বীর রামনগরের সাগর রুইদাস (১৮)। তার মধ্যে সাগর রুইদাস বাদে বাকি তিনজনের মৃতদেহর ময়নাতদন্ত বুধবার দুপুরে হয় আসানসোল জেলা হাসপাতালে। আহতদের মধ্যে বেশীরভাগ আসানসোল জেলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে বেশ কয়েকজনকে বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ১০ জনের মতো আহতকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে।


পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দশমীর রাত পার হওয়ার পরে একাদশী বুধবার ভোররাত চারটে নাগাদ আসানসোলের জিটি রোডের উষাগ্রাম থেকে একটি মোটরবাইকে দুজন আসানসোল বাজারের দিকে আসছিলো। আসানসোল দক্ষিণ থানার মূর্গাশোলের কাছে সেই মোটরবাইকটি সামনের দিকে একটি পিকআপ ভ্যানকে পাশ কাটাতে যায়। সেই মোটরবাইকের সঙ্গে ঐ পিকআপ ভ্যানের ধাক্কায় দুজন রাস্তায় ছিটকে পড়ে। তাতে দুজন গুরুতর জখম হন। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। দুজনকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। পরে খবর পেয়ে দুজনের বাড়ির লোকেরা আসানসোল জেলা হাসপাতালে এসে মৃতদেহ সনাক্ত করলে তাদের নাম জানা যায়।

এই ঘটনায় আসানসোলের ১ নং মহিশীলা কলোনি এলাকায় শোকের ছায়া নেমে আসে। অন্যদিকে, দশমীর রাতে আসানসোল উত্তর থানার ১৯ নং জাতীয় সড়কে একটি পথ দূর্ঘটনায় মৃত্যু হয়েছে বাঁকুড়ার বেলিয়াতোড় থানার মারকা গ্রামের শুভদ্বীপ বাঙালের। তাকে আহত অবস্থায় প্রথমে পুলিশ নিয়ে আসানসোলের কাল্লায় ইসিএলের সেন্ট্রাল হাসপাতালে। পরে বুধবার সকালে তাকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।


এদিকে ২২ অক্টোবর অষ্টমীর রাত ন’টা নাগাদ চিত্তরঞ্জনের দেশবন্ধু পার্কে একটি দুর্ঘটনা ঘটে। ‌ বেপরোয়া মোটরবাইক পিঠাইকেয়ারির বাসিন্দা কল্যাণ ঘোষ(১৮) ও রিকু ঘোষকে(১৯) ধাক্কা মেরে পালিয়ে যায়। ‌ স্থানীয় মানুষজন তাদের উদ্ধার করে পিঠাইকেয়ারী হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে আসানসোল জেলা হাসপাতালে কল্যাণকে স্থানান্তরিত করা হয়। সেদিনই পুরুলিয়া নিতুরিয়ায় ঠাকুর দেখতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় কল্যাণেশ্বরী রামনগরের সাগর রুইদাসের (১৮)। ‌ বরাকর-রামনগর রোডে বেপরোয়া বাইকের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে। সাগরের সাথে একই বাইকে ছিলেন প্রশান্ত রুইদাস। বাইক চালাচ্ছিলেন প্রশান্ত। ‌ তিনিও গুরুতর আহত হয়েছেন । তাকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়।
‌তবে, ২০২২ সালের তুলনায় এই বছর পুজোর সময় পথ দূর্ঘটনা অনেকটাই কম হয়েছে বলে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে দাবি করা হয়েছে। তার কারণ হিসাবে বলা হয়েছে, একবারে শুরু থেকে কড়া নজরদারি ছিলো।

Leave a Reply