ASANSOL

সামনেই ছট পুজো, আসানসোল পুরনিগম এলাকার বিভিন্ন ঘাট পরিদর্শনে মেয়র

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল পুরনিগম এলাকা ঝাড়খন্ড সীমান্তবর্তী হওয়ায় এখানে হিন্দি ভাষাভাষী লোকেদের বসবাস বেশি। তাই এই আসানসোল পুরনিগম এলাকায় ছট পূজো হয় ধুমধামের সঙ্গে। সেদিকে নজর রেখে আসানসোল পুরনিগম কতৃপক্ষ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে। পুরনিগম এলাকায় যত নদী ও পুকুর ঘাট আছে, সেগুলোর সংস্কার ও সাফাইয়ের কাজ শুরু হয়েছে।


আসানসোল পুরনিগমের কুলটি বিধানসভার সীতারামপুর লোকো ঘাট ও শিবমন্দির ঘাট সাফায়ের কাজ দেখতে বৃহস্পতিবার পরিদর্শনে আসেন মেয়র বিধানউপাধ্যায়। যদিও সীতারামপুর লোকো পুকুর ঘাটটি রেলের। কিন্তু এই পুকুর ঘাটটিও পরিষ্কার বা সাফাই করতে হাত বাড়িয়েছে আসানসোল পুরনিগম। এদিন সীতারামপুর লোকো পুকুর ঘাট পরিদর্শনে মেয়রের সঙ্গে ছিলেন স্থানীয় বিজেপি কাউন্সিলার অমিত তুলসিয়ান সহ অন্যায় উপস্থিত ছিলেন।
এদিন একইসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় ডেপুটি মেয়র ওয়াসিমুল হক , মেয়র পারিষদ মানস দাস সহ স্থানীয় কাউন্সিলার ও পুর ইঞ্জিনিয়ারদেরকে নিয়ে বার্ণপুরে দামোদর নদী, রাধানগর রোডের ছিন্নমস্তা মন্দির পুকুর ও আসানসোলের লোকো ট্যাঙ্ক সহ একাধিক ঘাট পরিদর্শন করেন।


পরে মেয়র বিধান উপাধ্যায় এই প্রসঙ্গে বলেন, আসানসোল পুরনিগম এলাকায় সবমিলিয়ে ২৫০ টির মতো পুকুর ও পুকুর ঘাট আছে। পুজো সহ বিভিন্ন কাজে এইসব পুকুর ও নদী ঘাট এলাকার বাসিন্দারা ব্যবহার করে থাকেন। কিছু পরিকাঠামো ঠিক মতো না থাকায় সমস্যা হয়। তাই আগামী দিনে প্রায় ২৫০টি পুকুর নদী ঘাট তৈরী করা হবে। যার মধ্যে ৪০ টির টেন্ডার হয়ে গেছে। সব পুজোর পরে সেই কাজ শুরু হবে। প্রতিটি ঘাটে একটি করে হাই মাস লাইট লাগানো হবে। তিনি আরো বলেন, ২০২৪ সালের মধ্যে এই কাজ শেষ করে দেওয়ার টার্গেট নেওয়া হয়েছে।
ইতিমধ্যেই আসানসোল পুরনিগম এলাকায় ছট পুজোর আগে বিভিন্ন ঘাট সংস্কার ও সাফাই না করা নিয়ে পুর কতৃপক্ষের সমালোচনা করেছেন প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। এই প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় পাল্টা বলেন, বিরোধীরা কোন ভালো কিছু চোখে দেখতেই পায়না। তাতে আমরা কি আর করতে পারি? সাধারণ মানুষেরা তো দেখতে পাচ্ছেন। তবে বিরোধী দলের সমালোচনা আমাদের কাজ করার শক্তি বাড়ায়। তাদের কথা শুনে আমরা কাজের ঘাটতিটা দেখে ঠিক করে নিতে পারি।

Leave a Reply