ASANSOL

আসানসোল – শিলিগুড়ি দুটি অত্যাধুনিক ডিলাক্স বাসের উদ্বোধনে মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বা এসবিএসটিসির তরফে যাত্রীদের সুবিধায় নতুন বাস পরিসেবা চালু করা হলো। এই নতুন পরিসেবায় দুটি ডিলাক্স বাস চলাচল করবে আসানসোল – শিলিগুড়ির মধ্যে। রাজ্য সরকারের অন্যতম পরিবহন সংস্থা উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের মধ্যে আরো ভালো যোগাযোগের জন্য এই পদক্ষেপ নিয়েছে।
রবিবার সকালে আসানসোলের জিটি রোডের হটন রোড সংলগ্ন সিটি বাসস্ট্যান্ডের কাছে এক অনুষ্ঠানে সবুজ দেখিয়ে এই বাস চলাচলের শুভ সূচনা করেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক।

অন্যদের মধ্যে ছিলেন পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় ও এসবিএসটিসির চেয়ারম্যান সুভাষ মন্ডল ও আইএনটিটিইউসি অনুমোদিত সাউথ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট এমপ্লয়িজ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভুবনেশ্বর মুখোপাধ্যায়।


অনুষ্ঠানে মন্ত্রী বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোলের পাশাপাশি গোটা পশ্চিম বর্ধমান জেলার জন্য সার্বিক উন্নয়ন করছেন।
পশ্চিম বর্ধমান জেলার আসানসোল ও দূর্গাপুরের সঙ্গে অন্যান্য জেলা ও রাজ্যের সঙ্গে সড়কপথে আরো ভালো যোগাযোগ ব্যবস্থা করা হচ্ছে এসবিএসটিসির মধ্যে দিয়ে। মন্ত্রী আরো বলেন, আসানসোলে জেলা হাসপাতাল, বিশ্ববিদ্যালয় সহ একাধিক সরকারি পরিকাঠামো তৈরি করা হয়েছে। তারজন্য গোটা আসানসোলের মানুষেরা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞ।


নতুন বাস পরিসেবা চালু ও সংস্থার ভবিষ্যত পরিকল্পনা নিয়ে এসবিএসটিসির চেয়ারম্যান সুভাষ মন্ডল বলেন, যে দুটি বাস এদিন মন্ত্রী উদ্বোধন করলেন, সেগুলি আগামী ১ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে আসানসোল ও শিলিগুড়ির মধ্যে চলাচল শুরু করবে। দুটি বাস একবারে আধুনিক ব্যবস্থায় সাজানো হয়েছে। রয়েছে পুসব্যাক সিট, পর্দা ও ফ্যান। আসানসোল থেকে প্রতিদিন বিকেল ৩ টে বেজে ১৫ মিনিট ও শিলিগুড়ি থেকে বিকেল ৫ বেজে ১৫ মিনিটে ছাড়বে। বাস দুটি দূর্গাপুর, সিউড়ি মালদহ হয়ে যাবে। তিনি আরো বলেন, আগামী দিনে ভলভো বাস চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। এছাড়াও সোমবার থেকে দূর্গাপুর থেকে দূর্গাপুর ও দীঘার মধ্যে নাইট সার্ভিস বাস চালু করা হবে। আন্তঃজেলার পাশাপাশি আন্তঃরাজ্য আরো বাস চালানো হবে। তারমধ্যে রয়েছে দূর্গাপুর – পুরী, দূর্গাপুর – টাটা। গত দুবছরে ৫০ টিরও বেশি নতুন রুট বার করে বাস চালানো শুরু হয়েছে। ইতিমধ্যেই ৯০ টির মতো সিএনজি পরিবেশ বান্ধব বাস এসবিএসটিসি চালু করেছে। আগামী দিনে এই ধরনের আরো ৯০ টি বাস চালুর পরিকল্পনা রয়েছে। সুভাষবাবু বলেন, সংস্থাকে ঠিক রাখতে ” নন ট্রাফিক ” আয়ের দিকে নজর দিকে নজর দেওয়া হয়েছে।

Leave a Reply