ASANSOLKULTI-BARAKAR

কুলটি স্টেশনে ফেলে রাখা তারে আগুন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পূর্ব রেলের আসানসোল ডিভিশনের কুলটি রেল স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্মের ফুট ওভার ব্রিজের নিচে রেলের গোডাউনে শনিবার সকালে আগুন লাগে। লেলিহান আগুনের শিখা রেলের ফুট ওভার ব্রিজ পর্যন্ত ছুঁয়ে যায়। খবর পেয়ে তড়িঘড়ি কূলটি থানার পুলিশ ও আর পি এফ ঘটনাস্থলে পৌঁছায়। সেই সময়ে স্টেশনে রেল যাত্রীদের নিরাপদ দূরত্বে সরানো হয়। পরে খবর পেয়ে আসানসোল থেকে দমকলের ১টি ইঞ্জিন সহ মোট ২ ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলকর্মীরা। বেশ কিছুক্ষনের চেষ্টায় দমকলকর্মীরা সেই আগুন আয়ত্তে আনেন। ঘটনাস্থলে পৌঁছে রেলের উচ্চপদস্থ আধিকারিকেরা কি কারণে এই আগুন লাগে, তা তদন্ত করে দেখেন বলে জানা গেছে। তবে রেল আধিকারিকদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জেরে এই আগুন লেগে থাকতে পারে। তদন্তের পরে উঠে আসবে কি কারণে এই আগুন লেগেছে।


এদিকে, পূর্ব রেলের তরফে বলা হয়েছে, এদিন সকাল ৭টা ৫০ মিনিট নাগাদ কুলটি স্টেশনের ফুট ওভার ব্রিজের কাছে রাখা সিগন্যাল ও টেলিযোগাযোগ বিভাগের কিছু অতিরিক্ত ও অব্যবহৃত তারে আগুন লাগে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুলটি স্টেশনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হয়। সেই আগুন ৮: ৪০ মিনিট নাগাদ নিভে যায় ও তারপরে স্বাভাবিক রেল চলাচল শুরু হয়। এর জন্য দুটি দীর্ঘ দূরত্বের ট্রেন ( ১২০১৯ হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস এবং ১৩৩৩১ ধানবাদ-পাটনা এক্সপ্রেস) অল্প সময়ের জন্য বিলম্বিত হয়েছিল।
পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন যে এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। শুধুমাত্র অব্যবহৃত ভাবে রাখা অতিরিক্ত তারে আগুন লেগেছিলো। কোন সম্পত্তির ক্ষয় ক্ষতি হয়নি।

Leave a Reply