ASANSOL

বধূ নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল রানীগঞ্জ থানা চত্বরে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today ) বধূ নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল রানীগঞ্জ থানা চত্বরে। ওই গৃহবধূর বাপের বাড়ির পরিবার-পরিজনেরা, ওই গৃহবধুর স্বামীর কঠিনতম শাস্তি যেন হয় ও তার সঙ্গে জড়িত থাকা আরো সকল সদস্যদের গ্রেপ্তারের দাবিতে, থানা চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে থাকে। তারা এই মৃত্যুর ঘটনায় ধৃত ওই গৃহবধুর স্বামীকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায়। এই বিষয়টি লক্ষ্য করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সকলকে ছত্রভঙ্গ করে, সকলকে হটিয়ে দিয়ে স্বাভাবিক করে পরিস্থিতি। বুধবার রাত্রে মৃত্যুর ঘটনাটি ঘটে, রানীগঞ্জ থানার, বল্লভপুর ফাঁড়ি এলাকার এগারা অঞ্চলে ।

ঘটনা প্রসঙ্গে জানা যায়, বছর বাইশের সোমা দাস সিহারসোলের বাস্কেট পাড়া অঞ্চলের বাসিন্দা, কলেজে পড়ার সূত্রে পরিচিত হয় কাশিনাথ রুইদাসের সাথে। পরে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হয়। অভিযোগ বিয়ের পর থেকেই নানাভাবে টাকা দেওয়ার দাবি জানিয়ে তার ওপর অত্যাচার চালানো হতো। এই নিয়ে সোমা বেশ কয়েক দফায় বাড়ি ছেড়ে চলেও যায়। পরে তাকে ভালোভাবে রাখার আশ্বাস দিয়ে, আবারো শ্বশুরবাড়ি নিয়ে যায়, তার স্বামী কাশীনাথ, পরে তাকে নানা ভাবে নির্যাতন চালানো হয়। তাকে যৌন নির্যাতন চালানোর অভিযোগও করেছেন তার পরিবারের সদস্যরা। তাদের দাবি তাকে বিভিন্ন ভাবে ছবি তুলে, হুমকি দেওয়া হতো এমনকি অন্য পুরুষদের সঙ্গে মিলিত হওয়ার জন্য চাপ দেওয়া হতো বলেই অভিযোগ করেছেন, তার মা পদ্মা দাস। তার মায়ের অভিযোগ নানাভাবে অত্যাচারের শিকার হয়ে তার মেয়ে ব্যাপকভাবে হতাশাগ্রস্থ হয়ে পড়েছিল। এরই মধ্যে বুধবার রাতেই তার একটি বদ্ধ ঘরে তালা বন্ধ অবস্থায় থাকা রুমের মধ্যে,তার দেহ রয়েছে বলেই জানতে পারে, বলেই দাবি করে। এই মৃত্যুর ঘটনাটি পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে বলেই জানান তারা।

ইতিমধ্যেই পুলিশ এই ঘটনায় মৃতার স্বামী কাশীনাথ রুইদাস কে অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতার করেছে। একই সাথেই এই ঘটনায় তার শশুর, শাশুড়ি ,দেওর ও ননদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে, সোমা দাসের পরিবার পরিজন। এই ঘটনার প্রেক্ষিতে রানীগঞ্জ থানায়, বৃহস্পতিবার দোষীদের উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে, ও সকল অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে সরব হয় পশ্চিমবঙ্গ বাউরী সমাজ শিক্ষা সমিতির সদস্যরা। এদিন রাণীগঞ্জ অঞ্চলের শাখা সম্পাদক নিতাই বাউরী এই ঘটনার প্রেক্ষিতে পূর্ণাঙ্গ তদন্ত করে, দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। পুলিশ এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনার অভিযোগ দায়ের করে, দেহটিকে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠিয়ে, সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছেন।

Leave a Reply