ASANSOL

টোটো পার্কিং নিয়ে বচসা, দু রাউন্ড গুলি চালানোর অভিযোগ

বেঙ্গল মিরর, জামুড়িয়া ও আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* এবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়া থানা এলাকায় শুট আউটের ঘটনা। দোকানের সামনে টোটো পার্কিংকে কেন্দ্র করে সামান্য বচসা। আর তার জেরেই দোকান মালিককে লক্ষ্য গুলি চালানোর অভিযোগ উঠলো। সবমিলিয়ে দু রাউন্ড গুলি চালানো হয়। যদিও এই ঘটনায় কেউ হতাহত হয়নি। বুধবার রাতে ঘটেছে এই ঘটনা। এই ঘটনায় জড়িত মুল অভিযুক্ত যুবক ঘটনার পর থেকেই এলাকা ছাড়া রয়েছে। তার এক বন্ধুকে জামুড়িয়া থানার পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করেছে। শুট আউটের ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে শিবনাথ পাল নামে এক যুবক। জামুরিয়া থানার বিজয়নগরে নিশীথ পাল নামে এক ব্যক্তির বাড়ি আছে। সেখানেই তার ছেলে শিবনাথ পালের ছাতুর শরবতের দোকান রয়েছে। বুধবার রাতে সেই দোকানের কাছে টোটো পার্কিং করেছিল জামুড়িয়া থানার জামবাদ এলাকার বাসিন্দা টোটো চালক পরেশ ঘোষ। দোকানের মালিক ও তার ছেলে দোকানের সামনে টোটো রাখতে মানা করেন টোটো চালককে। তাতে দোকান মালিক শিবনাথ পাল ও তার বাবা নিশীথ পালের সঙ্গে বচসায় জড়ায় টোটো চালক পরেশ। সেই সময় হাতাহাতির ঘটনাও ঘটে। ঐ টোটো চালক এরপর স্থানীয় বাসিন্দা তার বন্ধু সাগর পাল নামে এক যুবককে ডেকে নিয়ে আসে। শেষ পর্যন্ত তাদের মধ্যে কথা বলাবলি হওয়ার পরে বচসার সাময়িকভাবে মীমাংসা হয়। তবে টোটো চালক বাবা ও ছেলেকে দেখে নেওয়ার হুমকি দিয়ে তখনকার মতো এলাকা ছেড়ে চলে যায়।


অভিযোগ, বেশ কিছুক্ষুন পরে টোটো চালক আবার ঐ এলাকায় ফিরে এসে দোকানে বসে থাকা শিবনাথকে লক্ষ্য করে পাইপগান বার করে পরপর দু রাউন্ড গুলি চালায়। তারমধ্যে একটি গুলি লাগে ছাতুর শরবত তৈরি করার ঘটিতে। অন্যটি তার কানের পাশ হয়ে চলে যায়। গোটা এলাকায় চাঞ্চল্য ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে এলাকায় পুলিশ আসে। এই ঘটনায় বুধবার রাতেই জামুরিয়া থানার কেন্দা ফাঁড়িতে অভিযোগ দায়ের হয় দোকান মালিকের তরফে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি গুলির খোল উদ্ধার করে। অভিযোগের ভিত্তিতে ঐ টোটো চালকের বন্ধু সাগর পালকে পুলিশ আটক করে। মূল অভিযুক্ত টোটো চালককে খুঁজছে পুলিশ।


বৃহস্পতিবার বিকেলে আসানসোল দূর্গাপুর পুলিশের এক আধিকারিক বলেন, এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। টোটো চালক ফেরার রয়েছে। তার এক বন্ধু, ঐ এলাকারই বাসিন্দা এক যুবক, যে ঘটনা বা বচসার সময় ছিলো, তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই যুবকের সঙ্গে গুলি চালানোর কোন সম্পর্ক নেই। তিনি আরো বলেন, দু রাউন্ড গুলি চলেছে। একটি গুলির খোল এলাকা থেকে পাওয়া গেছে।

Leave a Reply