ASANSOL

আসানসোলে প্রোমোটারের হুমকির মুখে পুরনিগমের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, থানায় অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : প্রোমোটারের হুমকির মুখে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল পুরনিগমের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অভিজিৎ অধিকারী। সোমবার রাত সাড়ে নটা নাগাদ আশীষ প্যাটেল নামে ঐ প্রোমোটার আসানসোলের ইসমাইলের বিআরএমবি রোডের গুরুনানক পল্লীতে অভিজিৎ অধিকারীর বাড়ি গিয়ে হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সোমবার রাতেই হিরাপুর থানার লিখিত ভাবে জানিয়েছেন এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার। ঘটনার কথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়কেও জানানো হয়েছে। যে প্রোমোটারের বিরুদ্ধে এই হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে, আসানসোল দক্ষিণ থানার আড়াডাঙ্গার বাসিন্দা বলে জানা গেছে।


এদিকে, এই ঘটনা নিয়ে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেসকে আক্রমণ করে প্রধান বিরোধী দল বিজেপি। অভিজিৎ অধিকারীর পুলিশকে করা লিখিত অভিযোগটি নিজের এক্স হ্যান্ডেলে ( সাবেক টুইটার) পোষ্ট করে কটাক্ষ করেছেন আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলারদের বিরোধী দলনেত্রী চৈতালি তেওয়ারি।


এই বিষয়ে মঙ্গলবার আসানসোল পুরনিগমের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অভিজিৎ অধিকারী জানান, আশীষ প্যাটেল নামে এক প্রোমোটার রয়েছেন। তার একটি নির্মাণের নকশা বা প্ল্যান আটকে রয়েছে পুরনিগমে। সেই নির্মাণের বিরাট একটা অংশ বেআইনি। তার জন্য জরিমানাও করা হয়েছে। সেই ফাইন না জরিমানা কমানোর জন্য সোমবার রাতে আমার বাড়িতে ঐ প্রোমোটার দলবল নিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ করেছেন তিনি। তার দাবি, রাত সাড়ে নটা নাগাদ যখন আমার বাড়িতে ঐ প্রোমোটার ৫০/৬০ জনকে নিয়ে আসেন, তখন আমি বাড়িতে ছিলাম না। আমার স্ত্রী ছিলেন। সে মোবাইলে ফোন করে আমাকে ডাকে। আমি যাওয়ার পরে আমাকে হুমকি দেওয়া হয়। তিনি আরো বলেন, বিষয়টি আমার ব্যক্তিগত নয়। গোটা বিষয়টি একবারে সরকারি। তাই গোটা বিষয়টি আমি মেয়রকে জানিয়েছি। এরপর যা ব্যবস্থা নেওয়ার তিনি নেবেন।


এই বিষয়ে এদিন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় জানান, এই ধরনের ঘটনা একেবারেই কাম্য নয়। তিনি একজন সরকারি কর্মচারী। পুরনিগমের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করছেন। তার বাড়িতে গিয়ে এই ধরনের অনৈতিক কাজকর্ম একেবারেই সমর্থন করা হবে না। পুলিশকে বিষয়টি নিয়ে অভিযোগ জানানো হয়েছে। দোষীদেরকে গ্রেফতার করে আইনগত ও সরকারিভাবে ব্যবস্থা নিতে বলা হয়েছে।


মেয়রের সুরেই একই কথা শোনা গেছে তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের শাসনকালে এই ধরনের কাজ করা চলবে না। ঐ প্রোমোটারের পেছনে যেই থাক না কেন, তাকে চিহ্নিত করতে হবে। তার বিরুদ্ধেও পদক্ষেপ নিতে হবে পুলিশকে। আমি মেয়রকে বলেছি, পুরনিগমের তরফেও যেন আলাদাভাবে ঐ প্রোমোটারের বিরুদ্ধে এফআইআর করা হয়।
এদিকে জেলা বিজেপি নেতা অপূর্ব হাজরা বলেন, এটাই তৃনমুল কংগ্রেসের কালচার। এটাও আমরা জানি এই প্রোমোটারের পেছনে তৃণমূল কংগ্রেসের কোন নেতার সমর্থন রয়েছে। আসানসোলে যেসব অবৈধ কাজ ও নির্মাণ হচ্ছে, সবকিছুর সঙ্গে তৃনমুল কংগ্রেস জড়িত রয়েছে। তৃনমুল কংগ্রেসের ঐ নেতার মদতেই প্রোমোটার দলবল নিয়ে গিয়ে ঐ ইঞ্জিনিয়ারকে হুমকি দিয়েছে বলে দাবি করেন এই বিজেপি নেতা।


যে প্রোমোটারের বিরুদ্ধে এই হুমকি দেওয়ার দেওয়ার অভিযোগ উঠেছে, ঘটনার পর থেকে তার খোঁজ পাওয়া যায়নি। মেলেনি কোন প্রতিক্রিয়াও।
অন্যদিকে, হিরাপুর থানার পুলিশ জানায়, ঘটনা নিয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। প্রোমোটারের খোঁজ করার পাশাপাশি তদন্ত শুরু করা হয়েছে।

Leave a Reply