ASANSOL

আসানসোলে ভারতীয় জনতা পার্টি মহিলা মোর্চার মিছিল, অবরোধ বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ উত্তরবঙ্গের ধূপগুড়িতে আদিবাসী মহিলাকে গণধর্ষণের প্রতিবাদে সরব হলো ভারতীয় জনতা পার্টি মহিলা মোর্চার আসানসোল সাংগঠনিক জেলা। শনিবার বিকেলে এই ঘটনার প্রতিবাদে আসানসোল শহরের জিটি রোডে বিজেপির মহিলা মোর্চার তরফে একটি মিছিল করা হয়। জিটি রোডের বাজার পার্টি অফিস থেকে মহিলা মোর্চার জেলা সভানেত্রী রেখা ভট্টাচার্য, বিজেপির জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়, রাজ্য নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, জেলা নেতা অভিজিৎ রায়ের নেতৃত্বে এই মিছিল বেরোয়। সেই মিছিল আসানসোল পুরনিগমের সামনে এসে শেষ হয়। পরে সেখানে জিটি রোড অবরোধ করে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপি নেতা ও মহিলা মোর্চার নেত্রী সহ কর্মীরা।


পরে সেই আন্দোলনে সামিল হয়ে বিজেপির রাজ্য সম্পাদক তথা আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক অগ্নিমিত্রা পাল বাংলায় মহিলাদের নিরাপত্তার বিষয়টি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। তিনি বলেন, এই রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। অথচ সেই বাংলায় মহিলাদেরই কোন সুরক্ষা বা নিরাপত্তা নেই। ধূপগুড়িতে এক আদিবাসী মহিলাকে গণধর্ষণ করা হলো। সেই ঘটনার পরে ২৪ ঘন্টা পার হয়ে গেলেও, কাউকে গ্রেফতার করা যায়নি।

সবচেয়ে আশ্চর্যের মুখ্যমন্ত্রী দুদিন আগেই ঐ এলাকায় সভা করে এসেছেন। বিজেপি বিধায়কের কটাক্ষ, মুখ্যমন্ত্রী ভেবেছেন ৫০০ টাকা করে দিয়ে, তিনি মহিলাদেরকে কিনে নিয়েছেন। সেটা তিনি ভুল ভাবছেন। বাংলার মহিলারা মুখ্যমন্ত্রীকে বুঝতে পেরে গেছেন। তারা এবার জবাব দেওয়ার জন্য তৈরি হচ্ছেন। অগ্নিমিত্রা এদিন পুলিশ প্রশাসনকে কার্যত হুঁশিয়ারী করে বলেন, আইন মেনে কাজ করুন। কারোর কথায় কোন কাজ করবেন না। তিনি বলেন, বিজেপি চায়না যে আন্দোলনের জন্য সাধারণ মানুষের সমস্যা হোক। কিন্তু ঘটনার প্রতিবাদ না করলেই হয়।
এদিনের বিজেপির আন্দোলনের জন্য আসানসোল দক্ষিণ থানার পুলিশের তরফে কড়া বন্দোবস্ত করা হয়েছিলো।

Leave a Reply