RANIGANJ-JAMURIA

মেডিকেল এন্ড সেলস রিপ্রেজেন্টেটিভরা 20 শে ডিসেম্বর ধর্মঘটের ডাক দিল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ভারতজুড়ে প্রায় ১ লক্ষ ২২ হাজারেরও বেশি মেডিকেল এন্ড সেলস রিপ্রেজেন্টেটিভ এবার 20 শে ডিসেম্বর ধর্মঘটের ডাক দিল। তারা এদিন মোট আট দফা দাবিকে সামনে রেখে এই ধর্মঘটের সমর্থনে পথসভা করে বিক্ষোভ দেখালো, রানিগঞ্জের জাতীয় সড়কের ধারেই নেতাজি স্ট্যাচু সংলগ্ন এলাকায়।

বিক্ষোভকারী মেডিকেল ও সেল রিপ্রেজেন্টেটিভ সংগঠনের দাবি তারা বারংবার তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে রাজ্য সরকার তথা কেন্দ্র সরকারের দ্বারস্থ হয়ে তাদের দাবিগুলিকে জানান দেওয়ার পরও তাদের দাবিগুলি সম্পর্কে কোন আমল দেওয়া হয়নি বারংবার তারা সর্বস্তরেই উপেক্ষিত হয়েছেন, অথচ যে সকল ন্যায্য দাবি তারা করছেন সেগুলি সরকার মেনে নিলে সকলেরই অনেকটাই সুরাহা হয় বলেই দাবি করেছেন বিক্ষোভকারী সংগঠন। শনিবার বিকেলে বিষয়ের প্রেক্ষিতেই তারা নেতাজি স্ট্যাচুর কাছে প্রতিবাদের সরব হয়ে তাদের আট দফা দাবি জনসমক্ষে তুলে ধরেন।

তাদের দাবিগুলির মধ্যে অন্যতম হলো ওষুধের মধ্যে জিএসটি প্রত্যাহার করার দাবি। ওষুধ পত্রের কাঁচামাল ও বিভিন্ন যন্ত্রাংশের মূল্যবৃদ্ধি রোধ এর দাবি। সেলস রিপ্রেজেন্টেটিভ ও মেডিকেল স্টাফেদের ওপর অযথা হয়রানি ও ছাটাই করা বন্ধ করতে হবে। শ্রম আইন বাতিল করে নয়া শ্রম কোড লাগু করা চলবে না। এমপ্লয়ি এক্ট রক্ষার ব্যবস্থা করতে হবে ও বিধিবদ্ধ কাজের ধারা বেধে দেওয়ার দাবি তোলেন তারা। এদিনের এই কর্মসূচির নেতৃত্ব দেন সংগঠনের সম্পাদক ভৈরব সূত্রধর, সভাপতি প্রকাশ মন্ডল, জেলা কমিটির পক্ষ থেকে উপস্থিত হন বলরাম চ্যাটার্জি, লোকাল কমিটির চন্দন চ্যাটার্জী, সহ বহু নেত্রী বর্গ।

এদিনের এই কর্মসূচিতে সমর্থন করে রানীগঞ্জের বাম শ্রমিক সংগঠন সিটু সার্বিক ভাবে এগিয়ে আসেন। তারা আগামীতে ময়দানে নেমে এই কর্মসূচির প্রচার অভিযানে সামিল হওয়ার সাথেই রাস্তায় নেমে এই আন্দোলনকে সমর্থন জানাবেন বলেই জানিয়েছেন। বিক্ষোভকারীরা যদিও জানিয়েছেন তারা এই ধর্মঘট করে কোন রকম ভাবেই কাউকে অসুবিধাই ফেলতে চান না। একদিনের এই ধর্মঘটে তারা শুধুমাত্র নিজেদের কাজ বন্ধ করে রেখে এই ধর্মঘটকে সফল করতে উদ্যোগ নেবেন।

Leave a Reply