ASANSOL

সরকারি স্কুলের কম্পিউটার শিক্ষকদের ” খাম ভরো অভিযান” , চিঠি গেলো কালিঘাট ও নবান্নে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol News Live Today ) অন্য চুক্তি ভিত্তিক কর্মচারীদের মতো সম্মানজনক বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে বুধবার আসানসোলে “খাম ভরো অভিযান” কর্মসূচি পালন করল পশ্চিমবঙ্গ আইসিটি স্কুল কো-অর্ডিনেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।
জানা গেছে, পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন সরকারি স্কুলে কম্পিউটার শিক্ষক ও শিক্ষিকা রয়েছেন। কিন্ত তাদের বেতন ১০ হাজার টাকা। বেতন বৃদ্ধির দাবিতে বুধবার আসানসোলে মুখ্য ডাকঘর বা হেড পোষ্ট অফিস চত্বরে “খাম ভরো অভিযান” কর্মসূচি পালন করলেন তারা। এই কর্মসূচির মাধ্যমে বেতন বৃদ্ধি সহ বিভিন্ন দাবি নিয়ে ডাকঘর মারফত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দপ্তর নবান্নের সিএমও ও কালিঘাটে বাড়ির ঠিকানায় দাবিপত্র পাঠান কম্পিউটার শিক্ষক ও শিক্ষিকারা।


একইভাবে এদিন দুর্গাপুরেও বেতন বৃদ্ধির দাবিতে হয় ‘খাম ভরো অভিযান’। দুর্গাপুর মহকুমার ৭০ জন চুক্তিভিত্তিক কম্পিউটার শিক্ষক ও শিক্ষিকা আছেন। তারা তাদের দাবি পৌঁছে দেওয়ার জন্য সিটি সেন্টার সাব পোস্ট অফিসে খামে ভরে স্পিড পোস্ট করেন। দ্রুত তাদের দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার হুঁশিয়ারী দেন তারা।
শুধুমাত্র এই জেলায় নয় সারা রাজ্যে এই আন্দোলনের কর্মসূচি নেওয়া হয়েছে ওয়েষ্ট বেঙ্গল আইসিটি স্কুল কো-অর্ডিনেটর ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তরফে । সংগঠনের রাজ্য সভাপতি স্বরূপ পান জানিয়েছেন এভাবে দাবি না মিটলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে। উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা সাংগঠনিক জেলা কমিটির সদস্য সনাতন আঁকুরে, সৌরভ সরকার, সত্যব্রত বন্দোপাধ্যায়, গীতা শর্মা সহ অন্যান্যরা।

Leave a Reply