PANDESWAR-ANDAL

অন্ডালে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, প্রতিবাদে বিজেপির জাতীয় সড়ক অবরোধ বিক্ষোভ

বেঙ্গল মিরর, অন্ডাল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: ১২ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠলো। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার উত্তপ্ত হলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানা এলাকা। এই ঘটনার প্রতিবাদে ভারতীয় জনতা পার্টি বা বিজেপির তরফে একটি আন্দোলন কর্মসূচি করা হয় । অন্ডালে ১৯ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভও দেখানো হয়।
এই ঘটনার প্রতিবাদে সামিল হয়ে বিজেপি নেতারা দোষীদের গ্রেফতার করে শাস্তি না হওয়া পর্যন্ত বিজেপির প্রতিবাদ কর্মসূচি চলবে বলে ১৯ নং জাতীয় সড়কের ওপর বসে পড়েন ।



এই আন্দোলনে নেতৃত্ব দেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিধায়ক অগ্নিমিত্রা পাল, বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় , বিজেপির আসানসোল সাংগঠনিক জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় সহ সমস্ত বিজেপি নেতা ও কর্মীরা। অগ্নিমিত্রা পালের নেতৃত্বে বিজেপির নেতা ও কর্মীরা অন্ডাল থানায় যান ও পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেন।
এই প্রসঙ্গে অগ্নিমিত্রা পাল ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, রাজ্যে একজন মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও সারা রাজ্যে নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন। নারীরা রাজ্যে কোথাও নিরাপদ নন। এমনকি ছোট ছোট মেয়েরাও নির্যাতনের শিকার হচ্ছেন। এর যত নিন্দা করা ততই নিন্দার পরিমাণ কম বলেই মনে করেন তিনি।

তারা বলেন, নিরাপত্তা নেই বলেই কিন্তু নারীরা জঘন্য অত্যাচারের শিকার হচ্ছেন। অপরাধীদের শাস্তি দেওয়া হচ্ছে না। আর এসব কারণে অপরাধীদের সাহস এতটাই বেড়ে যাচ্ছে যে তারাএখন তারা প্রকাশ্যে এ ধরনের কাজ করছে বলে জানান তারা । অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একজন মহিলা হয়ে নারীদের ক্ষমতায়ন নিয়ে বড় কথা বলেন। কিন্তু তিনি পুলিশ মন্ত্রী হওয়া সত্ত্বেও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠেছে যে আজ নারীরা তাদের ঘর ছেড়ে যেতে বাধ্য হচ্ছেন। ছোট মেয়েরা বাইরে যেতে ভয় পায়। বাবা-মাও তাদের মেয়েকে একা ঘরের বাইরে রাখার সাহস পাচ্ছেন না ।


তাদের দাবি, অপরাধীদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে এই বাংলা ।যেখানে তারা ইচ্ছামতো অপরাদমুলক যে কোন কাজ করতে পারে। কারণ তারা জানে আইনের ভয় তাদের নেই। রাজ্য পুলিশের আধিকারিকদেরও কটাক্ষ করে তারা বলেন, রাজ্যে পুলিশ অফিসাররা কেবল অবৈধ কারবারে মদত দেওয়া এবং তৃণমূল নেতাদের চাটুকারিতা করতে ব্যস্ত। তাদের আইনশৃঙ্খলা বজায় রাখার বা অপরাধীদের ধরার সময় নেই।

Leave a Reply