RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে পেট্রোল পাম্পে ব্যাপক উত্তেজনা ছড়ালো

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : পেট্রোল পাম্পে তেল মিলবে না, এই আশংকায় মঙ্গলবার সন্ধ্যা থেকেই ব্যাপক উত্তেজনা ছড়ালো শিল্পাঞ্চলের বিভিন্ন অংশের সাথেই খনি অঞ্চল রানীগঞ্জে। এ বিষয়ের প্রেক্ষিতেই দীর্ঘ লম্বা লাইন দিয়ে রাতের আগেভাগেই তেল নেওয়ার জন্য হুড়োহুড়ি পড়ে গেল আমজনতার মধ্যে। অনেকেই তিন দিন ধরে তেল পাওয়া যাবে না এই অনুমান করে পেট্রোল পাম্পের মধ্যে এসে জটলা বাধায়, বহু বাইক মোটরবাইক চালক নিজেদের যানবাহনে তেল ভরে নিতে তৎপর হয়ে যায়, রানীগঞ্জ এলাকায় নটার মধ্যেই পেট্রোল পাম্প বন্ধ করে দেওয়া হয়, সে কারণেই অনেকেই ন’টা বাজার আগে থেকেই পেট্রোল পাম্পে তেল নেওয়ার জন্য লম্বা লাইন দেয়, ।

যদিও বেশ কয়েকটি পেট্রোল পাম্প এরমধ্যে থাকা কর্মীরা জানিয়েছে, তাদের কাছে মোটামুটি কয়েক দিন চলার মত পেট্রোল মজুদ আছে, তা দিয়ে তারা সকলকেই তেল সরবরাহ করতে পারবে তবে তা কতক্ষণ পর্যন্ত মজুদ থাকবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। যদি ঐদিন পেট্রোল পাম্পে আসা বেশ কিছু যানবাহনের চালক রাত্রি ন’টার পর পাম্পে আসায় তেল না পেয়ে বিফল মনরথে ফিরে যান, যদিও সে সকল যানবাহনের চালকদের পেট্রোল পাম্পের পক্ষ থেকে সকালে তেল মিলবে বলে আশ্বাসও দেওয়া হয়েছে।

ঘটনা প্রসঙ্গে জানা যায় মঙ্গলবার সকাল থেকেই কাঁকসা এলাকায় তিনটি রাষ্ট্রায়ত্ত জ্বালানি তেল সংস্থার সামনে, জ্বালানি তেলের ট্যাংকার নিয়ে যাতায়াত করা চালকেরা এদিন সকাল থেকেই স্টিয়ারিং ছাড়ো আন্দোলনের ডাক দেয়। যার জেরে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন, এরূপভাবে আন্দোলন চলতে থাকলে তেল সংকট দেখা দিতে পারে, খনি অঞ্চল, শিল্পাঞ্চলে যা সমাধান একান্তভাবে জরুরী বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

Leave a Reply