BARABANI-SALANPUR-CHITTARANJAN

আগ্নেয়াস্ত্র নিয়ে হুমকি দেখানোর অভিযোগে ধৃত আরএসএস কর্মী, ফাঁড়িতে অগ্নিমিত্রা পাল, উত্তেজনা

বেঙ্গল মিরর, আসানসোল, কাজল মিত্রঃ রাজা বন্দোপাধ্যায়, ও সৌরদীপ্ত সেনগুপ্ত : ( Asansol Live News Today ) দুই যুবকের বচসা। আর তার মধ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে হুমকি দেখানোর অভিযোগ উঠলো অন্য এক যুবকের বিরুদ্ধে। সোমবার রাতের এই ঘটনায় আসানসোল উত্তর থানার সেনরেলে বি ব্লক এলাকার বাসিন্দা সৌমিত্র তেওয়ারি নামে ঐ যুবককে গ্রেফতার করে কন্যাপুর ফাঁড়ির পুলিশ। ধৃতর কাছ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে পুলিশ অস্ত্র আইনে একটি মামলা করেছে। ধৃত সৌমিত্র এলাকায় আরএসএসের সক্রিয় কর্মী বা স্বয়ংসেবক হিসাবে পরিচিত। এই ঘটনার প্রতিবাদে আসানসোল উত্তর থানার কন্যাপুর ফাঁড়িতে বিজেপি নেতা ও কর্মীরা বিক্ষোভ দেখান। অন্যদিকে, রাতে খবর পেয়ে আসানসোল দক্ষিন বিধান সভা বিজেপি বিধায়ক তথা রাজ্য সম্পাদক অগ্নিমিত্রা পাল ফাঁড়িতে পৌঁছান। তার সঙ্গে ছিলেন জেলা সম্পাদক অভিজিৎ রায় সহ অন্যান্যারা। সেই সময় সেখানে থাকা তৃণমূল কংগ্রেসের কর্মীরা বিজেপি বিধায়কের উদ্দেশ্যে ” গো ব্যাক ” স্লোগান দেন। এই ঘটনাকে কেন্দ্র করে ফাঁড়ি চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।


এদিকে, মঙ্গলবার সকালে ধৃতকে আসানসোল আদালতে পেশ করে পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন করে। এর প্রেক্ষিতে বিচারক তার জামিন নাকচ করে সাতদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।
ঘটনা সম্পর্কে জানা গেছে, সোমবার সন্ধ‍্যায় সেনরেল এলাকায় মাঠে বসে থাকা দুই যুবকের নিজেদের মধ্যে ঝামেলা হয়। এই পরিস্থিতিতে এক যুবক আরএসএস কর্মী বি ব্লকের বাসিন্দা সৌমিত্র তেওয়ারিকে ডেকে আনে। অভিযোগ, সৌমিত্র ঐ যুবকের পক্ষ নিয়ে বচসায় জড়িয়ে পড়া যুবক ও তার বন্ধুকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হুমকি দেয়। তাদেরকে মারধর করে বলেও অভিযোগ। ঘটনার খবর পুলিশকে দেওয়া হলে কন্যাপুর ফাঁড়ির পুলিশ এলাকায় আসে ও সৌমিত্রকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।


এই বিষয়ে অগ্নিমিত্রা পাল বলেন, পুলিশকে সঠিক তদন্ত করার বিষয় নিয়ে বললাম। যদি কেউ দোষ করে থাকে তাহলে শাস্তি পাবে। যদি কেউ দোষ না করে থাকে তাহলে তাকে যেন অন্যায় ভাবে ফাঁসানো না হয়।
এদিকে স্থানীয় তৃণমূল নেতা মনোরঞ্জন বন্দোপাধ্যায় ও মাধব তেওয়ারি বলেন, সেনরেল এলাকা শান্তিপূর্ণ এলাকা। এখানে বিভিন্ন ধর্মের মানুষেরা সুন্দর ভাবে বসবাস করেন। তাই এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি। এখানে উস্কানি দেওয়া চলবে না। তাতে যে নেতা বা নেত্রী আসুক না কেন। আমাদের পুলিশ প্রশাসনের উপর আস্থা আছে। আশা করি পুলিশ প্রশাসন যথাযোগ্য ব্যবস্থা নেবে। পুলিশ নিরপেক্ষভাবে কাজ করে অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ভয় দেখানোর অভিযোগে গ্রেপ্তার করেছে।। দোষী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি প্রশাসনের কাছে করছি।

Leave a Reply