ASANSOL

আসানসোলের হিলভিউ হাসপাতালে নেতাজির ১২৭ তম জন্মবার্ষিকী পালন , হলো স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান শিবির

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৭ তম জন্মবার্ষিকী মঙ্গলবার পালন করা হয় সারা দেশ ও গোটা রাজ্য জুড়ে। এই দিনটি বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করা হয়ে থাকে ।
এদিন পশ্চিম বর্ধমান জেলা আসানসোলের এসবি গরাই রোডের হিলভিউ হাসপাতালে উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয় নেতাজীর ১২৭ তম জন্মবার্ষিকী। এদিন সকালে হিলভিউ হাসপাতালে নেতাজির ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল থেকে হাসপাতালে শুরু হয় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির। যা বিকেল পর্যন্ত চলে । এছাড়াও আয়োজন করা হয় এক রক্তদান শিবিরেরও। এদিন এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে ব্লাড গ্রুপ ব্লাড সুগার , ইউরিক অ্যাসিড , অক্সিজেন স্যাচুরেশন , ব্লাড প্রেসার সহ অন্যান্য পরীক্ষা করা হয়। এই শিবিরে ৫০ জনের বেশি মানুষ এইসব পরীক্ষা করান। সবশেষে তাদেরকে চিকিৎসক দেখেন প্রয়োজনীয় পরামর্শ দেন। স্বাস্থ্য শিবিরে বিনামূল্যে ওষুধ দেওয়ারও ব্যবস্থা ছিলো। রক্তদান শিবিরে ১৮ জন রক্তদান করেন। হাসপাতালের অন্যতম কর্ণধার ডা: নির্ঝর মাজি নিজেও রক্তদান করেন।


এই প্রসঙ্গে এই হাসপাতালের কর্ণধার চিকিৎসক ডাঃ নির্ঝর মাজি বলেন, নেতাজীর জন্মদিন বাঙালির কাছে একটা গর্বের দিন। আমরা ছোট থেকেই শুনে এসেছি নেতাজীর আদর্শকে মেনে চলো। তাই নেতাজীর জন্মদিন পালন করা হচ্ছে। গত ২ বছর থেকে এই হাসপাতালে শিবির হওয়া শুরু হয়েছে। এখানে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরীক্ষার রিপোর্ট দেখে যাদের প্রয়োজন তাদের ওষুধও দেওয়া হয়েছে। এছাড়াও করা হয়েছিলো একটি রক্তদান শিবিরও।
এদিন ডা: নির্ঝর মাজির স্ত্রী মৌমিতা মাজি ছাড়াও উপস্থিত ছিলেন ডাঃ জয়শঙ্কর সাহা, ডাঃ সূর্য শেখর সরকার, ডাঃ এসএস সরকার, ডাঃ পিএস গুপ্ত, ডাঃ এসকে বসু, ডায়টেশিয়ান তানিয়া বিশ্বাস।

Leave a Reply