ASANSOL

আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থের নতুন চেয়ারম্যান বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থের নতুন চেয়ারম্যান হলেন পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। এতোদিন চেয়ারম্যান পদে ছিলেন রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক। তাকে সরিয়ে সম্প্রতি রাজ্য সরকার এই সংস্থার নতুন চেয়ারম্যানকে মনোনীত করে। কেন মন্ত্রীকে সরানো হলো, তা নিয়ে অবশ্য বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। যদিও অন্য একটি সূত্র থেকে জানা গেছে, সময় দিতে না পারার জন্য মন্ত্রীকে চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়েছে। স্বাভাবিক ভাবেই মন্ত্রীকে সরিয়ে পান্ডবেশ্বরের বিধায়ককে আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থের নতুন চেয়ারম্যান করায়, শাসক দলের অন্দরে শোরগোল পড়েছে। তবে ভাইস চেয়ারম্যানকে বদল করা হয়নি। এই পদে থেকে গেছেন আসানসোল পুরনিগমের মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।

সবমিলিয়ে রাজ্য সরকার আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থের নতুন বোর্ড মেম্বার বা সদস্য হিসাবে ১৭ জনকে মনোনীত করেছে। তার মধ্যে আছেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম, জেলা পরিষদের সভাধিপতি বিশ্বনাথ বাউরি, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ ইউনুস খান, সংস্থার সেক্রেটারি ডাঃ সব্যসাচী গুপ্ত, আসানসোল পুরনিগমের প্রাক্তন কাউন্সিলার আলপনা বন্দোপাধ্যায়, ইসিএলের কাল্লা সেন্ট্রাল হাসপাতালে সিএমও এবং আইএমএ ইন্ডিয়ান মেডিক্যাল এ্যাসোসিয়েশনের আসানসোল শাখার প্রতিনিধি।

সোমবার নতুন চেয়ারম্যান নরেন্দ্রনাথ চক্রবর্তী নিজের দায়িত্বভার বুঝে। এদিন তার উপস্থিতিতে নতুন বোর্ডের প্রথম বোর্ড বৈঠক হয়। এই বৈঠকে একমাত্র ভাইস চেয়ারম্যান ছাড়া বলতে গেলে সবাই উপস্থিত ছিলেন। বৈঠকে আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থ কি ধরনের কাজ করছে, আগামী দিনে কি পরিকল্পনা রয়েছে তার সবিস্তারে নতুন চেয়ারম্যান বুঝে নেন। পরে সংবাদ মাধ্যমকে চেয়ারম্যান বলেন, আমাকে চেয়ারম্যান মনোনীত করে রাজ্য সরকার এই সংস্থার ১৭ জনকে নতুন বোর্ডের অনুমোদন দিয়েছে। এদিন দায়িত্ব বুঝে নিয়ে প্রথম বোর্ড বৈঠক করলাম। আমাদের প্রথম লক্ষ্য হবে এই সংস্থাকে চাঙ্গা করা। ঠিক যে কারণে আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থ তৈরি করা হয়েছিলো, তা পূরণ করা। যেমন খনি এলাকার মানুষদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাদের পাশে দাঁড়ানো। কিন্তু এই সংস্থার মুল সমস্যা হলো আর্থিক দিক। এখানে বলতে গেলে আর্থিক অস্বচ্ছলতা আছে। সেটা আমাদের ঠিক করতে হবে। তিনি আরো বলেন, আগের চেয়ারম্যানের একটা ড্রিম প্রজেক্ট ছিলো। তা হলো আসানসোল মাইনস্ বোর্ড অফ হেল্থের যে ওয়াটার টেস্টিং ল্যাব আছে, তা আরো উন্নত করা। যাতে সেই ল্যাব সরকারি এ্যাক্রিডেশন বা অনুমোদন পায়। সেই কাজকে নতুন বোর্ড দ্রুত করার চেষ্টা করবে।

Leave a Reply