ASANSOL

আসানসোলে গণতান্ত্রিক আন্দোলনের নেতা মহাদেব মুখোপাধ্যায়ের ১৬ তম প্রয়ান দিবসে দুদিনের অনুষ্ঠান

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোলের জনগণতান্ত্রিক আন্দোলনের নেতা মহাদেব মুখোপাধ্যায়ের ১৬ তম প্রয়াণ দিবস উপলক্ষে দুদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে আসানসোলের শ্রীপল্লী শ্রীসংঘ ক্লাব প্রাঙ্গণে শুরু হওয়া দুদিনের এই অনুষ্ঠানের উদ্যোক্তা মহাদেব মুখোপাধ্যায় সেবা সমিতি ও শ্রীসংঘ ক্লাব।


এদিন সকালে ক্লাব প্রাঙ্গণে মহাদেব মুখোপাধ্যায়ের ছবিতে মাল্যদানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। উৎসব কমিটির সভাপতি মৃত্যুঞ্জয় মুখোপাধ্যায়, সহসভাপতি হিমাদ্রি মুখোমুখি, যুগ্ম সম্পাদক অভিজিৎ চৌধুরী ও নীলোৎপল রায়চৌধুরী, রক্তদান আন্দোলনের নেতা প্রবীর ধর সহ বিশিষ্টজনেরা মাল্যদান করেন। এরপর শুরু হয় রক্তদান শিবির ও চক্ষু পরীক্ষা শিবির। রক্তদান শিবিরে ২০ জন রক্তদান করেন। ৩০ জনের চক্ষু পরীক্ষা করা হয়েছে।

দুপুর দুটো থেকে হয় নৃত্য প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় মোট ৪ টি গ্রুপে শতাধিক প্রতিযোগি অংশ নেন। বিকেলে অঙ্কন প্রতিযোগিতা ও সন্ধ্যায় আবৃত্তি প্রতিযোগিতায় একশোরও বেশি ছেলেমেয়ে অংশ নেয়।
উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার সকালে কবি সম্মেলন ও বিকেলে বাউল গানের আসর বসবে।
এই প্রসঙ্গে মৃত্যুঞ্জয় মুখোপাধ্যায় বলেন, মহাদেব মুখোপাধ্যায় সেবা সমিতি সারা বছর ধরে নানা ধরনের সামাজিক কাজ ও বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

Leave a Reply