RANIGANJ-JAMURIA

পরিত্যাক্ত কয়লা খনি থেকে নিখোঁজ ব্যক্তির দেহ উদ্ধার ঘিরে রহস্যের সৃষ্টি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :    পরিত্যাক্ত কয়লা খনি গহ্বর থেকে, নিখোঁজ ব্যক্তির দেহের খোঁজ মেলায় এক রহস্যের সৃষ্টি হল দেহ উদ্ধার ঘিরে।
ঘটনা প্রসঙ্গে জানা যায় শুক্রবার বেলা প্রায় এগারোটা নাগাদ, অন্ডালের ধান্ডাডিহি গ্রাম অঞ্চলে থাকা এক পরিত্যক্ত খাদানে, কটু গন্ধ পেয়ে, তা লক্ষ্য করতে গিয়ে দেখে, এই দেহ। এলাকাবাসীদের প্রাথমিক অনুমান দুদিন আগে নিখোঁজ ব্যক্তির মৃতদেহ এটি। এই দেহ উদ্ধারের পর শোকের ছায়া নেমে আসে পরিবারে। মৃত বছর ৩৮ এর জিতেন্দ্রকুমার সিং, পেশায় ঠিকা শ্রমিকের কাজ করতেন বলে জানা যায়।


পরিবারের সদস্যরা জানান, ওই ব্যক্তির মা, দীর্ঘদিন ধরে রোগে ভুগছেন প্রথমে তাকে অন্ডালের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়, পরে তাকে রানীগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কয়েকদিন আগেই তার মাকে হাসপাতাল থেকে বাড়ি আনা হয়, এরপরই হঠাৎ করে যেন নিখোঁজ হয়ে যায় জিতেন্দ্র, বলেই স্থানীয় সূত্রে জানা যায়। মৃতর ভাই সত্যেন্দ্র কুমার সিং জানান, গত দুদিন ধরে তার ভাই নিখোঁজ আজই তিনি সেই নিখোঁজের ডায়েরি করার জন্য, থানায় আসেন।তার দাবি, তিনি থানায় এসে পুলিশ মারফত খবর পান, ধান্ডাডিহি এলাকায় জিতেন্দ্রর দেহ উদ্ধার হয়েছে।


তবে ওই ব্যক্তি কিভাবে ধান্ডাডিহি এলাকার, পরিত্যক্ত খাদানের কাছে জিতেন্দ্র গিয়েছিল ?কেনই বা সে সেখানে যায় ? এই মৃত্যুর প্রকৃত রহস্যই  বা কি ? তা নিয়ে ভাবিয়ে তুলেছে সকলকে।
যা এই মৃত্যুর ঘটনার ময়না তদন্তের পরই স্পষ্ট হবে। ইতিমধ্যেই মৃতদেহের আশেপাশে থেকে সমস্ত অংশে, নানা নমুনা সংগ্রহ কোরে, পুলিশ মৃত্যুর ঘটনার প্রকৃত কারণ খুঁজতে তৎপর হয়েছে পুলিশ। পুলিশ দেহটি উদ্ধার করে তা ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালে পাঠায়।

Leave a Reply