ASANSOL

আসানসোলে পঞ্চাশ লক্ষ টাকা সহ এক যাত্রীকে আরপিএফ ধরল

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য্য :  ভোট ঘোষণার আগেই ট্রেনে ট্রলি ব্যাগে করে টাকা নিয়ে যাবার সময় এসি কামরা থেকে এক টিকিটবিহীন যাত্রীকে আসানসোলে আরপিএফ কর্মীরা নামায় এবং তল্লাশি চালিয়ে তার ব্যাগ থেকে পঞ্চাশ লক্ষ টাকা পাওয়া গেছে। আরপিএফ এর পক্ষ থেকে সঙ্গে সঙ্গে আসানসোলের আয়কর দপ্তরে এই খবর দেয়া হয় এবং আয়কর দপ্তর ওই টাকা উদ্ধার করে ও সংশ্লিষ্ট ব্যক্তিকে সমন ধরিয়ে তাকে ছেড়ে দেয়া হয় পরবর্তী জিজ্ঞাসাবাদের জন্য।


আসানসোলের আর পি এফ এর সিনিয়র সিকিউরিটি কমিশনার রাহুল রাজ বলেন হাওড়া গামী গঙ্গা সাগর এক্সপ্রেসের একটি কামরা থেকে কর্তব্যরত আর পি এফ কর্মীরা একটি ট্রলি ব্যাগ সহ একজন যুবককে আটক করে আসানসোল স্টেশনে নামায়। তার কাছ থেকে ওই টাকা উদ্ধার হয়।
আসানসোল স্টেশন এর আরপিএফ এর ইন্সপেক্টর সোমনাথ বারিক বলেন ওই ব্যক্তির নাম মোহিত কুমার (২১ বছর)। তিনি বিহারের ঝাঁঝা থেকে হাওড়া তে যাবার জন্য ডাউন গঙ্গাসাগর এক্সপ্রেস এর এসি থ্রি টায়ারে ছিলেন । ঐ ট্রেনে জোসিডি থেকে ওঠা কর্তব্যরত আরপিএফ কর্মীরা তাকে দেখে সন্দেহ হওয়ায় টিকিট দেখতে চান ।তার কাছে টিকিট ছিল না ।এরপর একটি বড় ট্রলি ব্যাগ থাকায় জিজ্ঞাসা করেন ব্যাগে কি আছে এবং খুলে দেখাতে বলেন ।পুরো বিষয়টি আসানসোলে আরপিএফকে খবর দেওয়া হয়।

ট্রেনটি আসানসোলে আসার সাথে সাথে তাকে নামানো হয় এবং ট্রলি ব্যাগ খুলে দেখা যায় ৫০০ টাকার নোটের বান্ডিল সহ ৫০ লাখ টাকা রয়েছে। এই টাকা কোথা থেকে এসেছে এবং কোথায় যাচ্ছে তার বিস্তারিত কিছু  সে না বলে এসে খালি বলে হাওড়া তে একজনকে পৌঁছে দেবার কথা। কেন এই টাকা নিয়ে বিহার থেকে যাওয়া হচ্ছে। তার উত্তর দিতে পারেননি ঐ যাত্রী। এরপর আয়কর দপ্তরকে বৃহস্পতিবার ডাকা হয় ।তারা এসে দুপুরে পৌঁছন এবং ওই টাকা তারা আটক করেন।পরে তাকে একটি সমন ধরিয়ে আপাতত ছেড়ে দেয়া হয় এবং টাকার উৎস কি কোথা থেকে আসছিল বা কোথায় যাচ্ছিল এইসবই উত্তর সংগ্রহ করে নির্দিষ্ট তারিখে তাকে দেখা করতে বলা হয়েছে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে আর ক’দিনের মধ্যেই ভোট ঘোষণা হতে চলেছে। তাহলে এটা কি কোন কালো টাকা যে টাকা দিয়ে ভোটে কোথাও ব্যবহার হওয়ার কথা ছিল।

Leave a Reply