BARABANI-SALANPUR-CHITTARANJAN

বারাবনি এলাকায় প্রচারে সিপিএম প্রার্থী জাহানারা খান, প্রার্থী নিয়ে খোঁচা বিজেপিকে

বেঙ্গল মিরর, বারাবনি, মনোজ শর্মা, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ চতুর্থ দফায় আগামী ১৩ মে আসানসোল লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে। তাই নাম ঘোষণা হওয়ায় পরেই প্রচারে নেমে পড়েছেন সিপিএমের প্রার্থী জাহানারা খান।
শুক্রবার সকালে আসানসোল লোকসভার বারাবনি বিধানসভা এলাকায় জাহানারা খান প্রচার চালালেন।
বারাবনির পুঁচড়া গ্রাম পঞ্চায়েতের নতুনডি গ্রামে ভোটের প্রচারে বেরিয়ে জাহানারা খান গ্রামে মানুষদের সঙ্গে কথা বলেন। সঙ্গে ছিলেন মিঠু চট্টোপাধ্যায়, তপন দাস সহ সিপিএমের কর্মী ও সমর্থকরা।


এরই মধ্যে সাংবাদিকদের জাহানারা খান বলেন, তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই দলই গণতন্ত্র বিরোধী নীতি অনুসরণ করছে। তাদের নীতি কিছু পুঁজিপতিদের সুযোগ-সুবিধা দেওয়ার জন্য তৈরি করা হয়েছে। যার তীব্র বিরোধিতা খুবই গুরুত্বপূর্ণ। সারা দেশের পাশাপাশি রাজ্যের মানুষেরা আস্তে আস্তে হলেও বুঝতে পারছেন যে, কেন্দ্র এবং রাজ্য সরকারের নীতিই জনবিরোধী। জাহানারা খান আরো বলেন, বামপন্থীরা এর বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করতে এবং কেন্দ্র ও রাজ্য সরকারের নীতি কতটা ক্ষতিকর সে সম্পর্কে জনগণকে সচেতন করার চেষ্টা করছে। এই লোকসভা নির্বাচনে বিষয়টি মাথায় রেখে নির্বাচনী প্রচার চালানো হচ্ছে। আমি জনগণের সঙ্গে কথা বলে তা বোঝাচ্ছি।


যদিও আসানসোলে বিজেপির তরফে এখনো দলের প্রার্থীর নাম ঘোষণা করা হয় নি। এই বিষয়ে, তিনি বলেন, এটা ঐ দলের ব্যাপার। এতে আমাদের কিছু বলার নেই। তবে এও দেখার বিষয় যে বিজেপির সংগঠন কতটা দুর্বল। এমন একটা দলের সরকার  দেশকে শাসন করছে। লোকসভা নির্বাচনে প্রার্থী করার মতো লোক নেই। তিনি এও বলেন যে আমাদের মনে রাখা উচিত যে বিজেপি গত লোকসভা নির্বাচনে মাত্র ৩৮ শতাংশ জনসমর্থন পেয়েছিলো। কিন্তু তবুও তারা সরকারে বসে এমন নীতি গ্রহণ করছে যা আজ গোটা দেশের মানুষদেরকে বিরক্ত করছে।

Leave a Reply