RANIGANJ-JAMURIA

গ্রামবাসীদের সাথে দেখা করলেন বিধায়ক, দাবি পুনর্বাসনের ব্যবস্থা করুক ইসিএল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ ::  ভয়াবহ বিস্ফোরণের জেরে, কয়লা খনির পাথর আঁছড়ে, ভেঙে যাওয়া ঘরবাড়ির, মানুষজনেদের আতঙ্ক ও তার অভিজ্ঞতার কথা জানতে, এবার রানীগঞ্জের কুনুস্টড়িয়া এরিয়ার নারায়ণকুড়ি ও.সি.পি-র খোলা মুখ খনিতে ভয়াবহ বিস্ফোরণে, খনি থেকে প্রায় হাজারো মিটার দূরে অবস্থিত, নারায়ণকুড়ি মাঝপাড়া এলাকায়, বৃহস্পতিবার দুপুর বেলায় হঠাৎ করেই বিশাল বিশাল আয়তনের পাথর বাড়ি ঘরের মধ্যে আছড়ে পড়লে, ক্ষতিগ্রস্ত হয় প্রায় দশটিও মত বাড়িঘর। এরপরই বিক্ষোভে ফেটে পড়েন নারায়ণকুড়ি গ্রামের গ্রামীণেরা।

সেই ঘটনায় ব্যাপক তাণ্ডবের পর, এবার আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল, শনিবার তার বিধানসভা অন্তর্ভুক্ত ওই নারায়ণকুড়ি মাঝপাড়া এলাকা পরিদর্শন করতে এলেন। তিনি এদিন দিকে দিকে ঘুরে, প্রতিটি বাড়িতে কিরূপ ক্ষয়ক্ষতি হয়েছে, সে সকল বিষয়গুলি প্রত্যেকের কাছে পৌঁছে, জেনে নেন। সকলকে আশ্বস্ত করেন, এ বিষয়ে ইসিএল কর্তৃপক্ষ সাথে কথা বলে, ক্ষয়ক্ষতির যে সকল বিষয় রয়েছে তা নিয়ে ব্যবস্থা গ্রহণের আর্জি জানাবেন। তার সাথে তার এও দাবি, তারা কর্তৃপক্ষকে প্রয়োজনে এই সমগ্র এলাকাটিকে পুনর্বাসন দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করবেন।

। এদিন এলাকার মানুষজন বিধায়ককে হাতের নাগালে পেয়ে নিজেদের দাবি দাওয়া ও তারা কিরূপ অবস্থায় রয়েছেন, সেই করুন অবস্থার কথা তুলে ধরেন। তাদের আর্জি এই ভয়াবহ দিনগুলি তারা আতঙ্কে কাটাচ্ছেন,তারা প্রত্যহই জীবনকে বাজি রেখে, চলছে তাদের জীবন যাপন, তাই তাদের এই এলাকা থেকে   পুনর্বাসনের ব্যবস্থা করুক ইসিএল কর্তৃপক্ষ বলেই দাবি করেন তারা।

Leave a Reply