DURGAPUR

” ঘরের মেয়ে ” নিয়ে বেলাগাম কটাক্ষ দিলীপ ঘোষের, আক্রমণ কীর্তি আজাদকেও

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়সৌরদীপ্ত সেনগুপ্ত : পদ্ম শিবিরের প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ রাস্তায় বেরিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলবেন। অথচ, তাকে নিয়ে বিতর্ক হবে না। এমনটা কোনদিনও হয়নি। মঙ্গলবারও তা ব্যতিক্রম হলো না। হোলির সকালে দূর্গাপুর- বর্ধমান কেন্দ্রের অন্তর্গত ইস্পাত নগরী দূর্গাপুরে প্রচারে বেরিয়ে বেলাগাম দিলীপ ঘোষ।  নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বেশ খানিকটা হলেও শালীনতা রেখে মন্তব্য করলেন পদ্ম প্রার্থী। তার আক্রমন থেকে বাদ যাননি অন্যতম রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী তৃনমুল কংগ্রেসের প্রার্থী কীর্তি আজাদও।

  দুর্গাপুরে প্রাতঃভ্রমণের মধ্যে দিয়ে এদিন প্রচার করেন দিলীপ ঘোষ। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন “ বাংলা নিজের ভাইপোকে বিহার থেকে চান। ইউপি থেকে চান। একবার বলেন বাংলার মেয়ে। একবার বলেন গোয়ার মেয়ে।  একবার বলেন ত্রিপুরার মেয়ে। আগে নিজের বাপ ঠিক করুন। রাস্তার মেয়ে হওয়া ঠিক নয়”।
দলের সুপ্রিম তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তার পরিবার সম্পর্কে মন্তব্য করায়
দিলীপ ঘোষকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার ও তৃনমুল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী।


     ২৪ এর লোকসভা নির্বাচনে মেদিনীপুরের বিদায়ী সাংসদ দিলীপ ঘোষকে বিজেপি তার নিজের এলাকায় প্রার্থী করে নি। তার পরিবর্তে দুর্গাপুর বর্ধমানের টিকিট জুটেছে। এই অবস্থায় এদিনের  বিজেপি প্রার্থীর বেলাগাম বক্তব্য বেশ কিছুটা হলেও দলের অস্বস্তি বাড়ালো বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বিশ্বকাপ জয়ী ক্রিকেটার তৃনমুল কংগ্রেসের প্রার্থীকে কটাক্ষ করতে গিয়ে দিলীপ ঘোষ বলেন “ তিনি রিটায়ার্ড ক্রিকেটার। ফর্মে নেই । তাকে আমি সম্মান জানাই। এক সময় আমাদের পার্টির টিকিটে জিতেছিলেন। কিন্তু আমাদের সিম্বল যখন ছিলোনা, তখন তিনি জিততে পারেননি । গতবার কংগ্রেসের টিকিটে প্রার্থী হয়ে কত ভোট পেয়েছিলেন তাকে জিজ্ঞাসা করুন । জামানত জব্দ হয়ে গেছিল। তিনি দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। কিন্তু বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের কতটুকু চেনেন তিনি? ভাতার -মন্তেশ্বর এগুলো কি উনি চেনেন?


এরপরে বেলাগাম হয়ে বাংলার তথা দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন “ যার হাত ধরে তিনি এসেছেন তার পা এখন টলছে। তার বাড়ির লোক তাকে ধাক্কা মেরে ঠেলে ফেলে দেয়। আর বাংলা এখন ভাইপোকে চায়। কখন বাংলার মানুষেরা তাকে ধাক্কা মেরে ফেলে দেবেন, তা তিনি বুঝতে পারবেন না।

Leave a Reply