RANIGANJ-JAMURIA

নির্বাচনী প্রচারের ফ্লেক্স ছেড়া কে ঘিরে চাঞ্চল্য

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ নির্বাচনী প্রচারের ফ্লেক্স ছেড়া কে ঘিরে চাঞ্চল্য, সিপিএম নেতৃত্বের হুঁশিয়ারি, ব্যবস্থা গ্রহণ না হলে হবে বৃহত্তর আন্দোলন । মঙ্গলবার রানীগঞ্জের সিয়ারসোলে আরো একবার আসানসোল লোকসভা কেন্দ্রের সিপিআইএম মনোনীত প্রার্থী, জাহানারা খানের দ্বিতীয় দফায় পোস্টার ছেড়ার ঘটনা ঘটে। যে ঘটনাকে ঘিরে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় সিয়ারসোল গ্রামের রথ তলা এলাকায়। এদিন রাস্তার ধারে একটি ফ্লেক্স ছেড়ার ঘটনাকে কেন্দ্র করে এই চাঞ্চল্য ছড়ায়। সিপিআইএম কর্মী সমর্থকেরা এই ঘটনার প্রেক্ষিতে ওই পোস্টার ছেড়ার প্রতিবাদে বিক্ষোভ দেখায়। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে রানীগঞ্জের, পাঞ্জাবি মোড় ফাঁড়ি পুলিশ ঘটনার স্থলে পৌঁছে সমস্ত ঘটনার তদন্ত শুরু করে।

সিপিএম নেতৃত্বের দাবি এই সকল পোস্টার ছেড়ার পিছনে বিরোধী দলের দুষ্কৃতকারীদের হাত রয়েছে। তারা এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে, এই ঘটনার সঙ্গে যুক্ত থাকা দোষীদের গ্রেফতারের দাবি জানাই। তাদের অভিযোগ এই প্রথম নয় এর আগে সিয়ারসোল গ্রাম এলাকায় প্রায় দশটি দেওয়াল তারা প্রচারের জন্য অনুমতি নিয়ে থাকলেও ,সেই সকল দেওয়ালে চুনের প্রলেপ দেওয়ার পর তার মধ্যে তৃণমূলের প্রার্থীর প্রচারে দেওয়াল লিখন করে দেয় তৃণমূল, বলেই দাবি।

সিপিএম নেতৃত্বেরও দাবি  তারা যে সকল দেওয়ালে দেওয়াল লিখন করার জন্য অনুমতি নিচ্ছেন সেখানে মানুষজন এদের ভয় দেখিয়ে তাদের লক্ষ্মীর ভান্ডার সহ বিভিন্ন প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত করা হবে, সিপিএমকে দেওয়াল লিখন করতে দিলে বলেই হুঁশিয়ারি দিচ্ছে তৃণমূল বলেই দাবি। তারা এর সাথে বিজেপি নেতৃত্বের বিরুদ্ধেও সরব হয়েছেন। বিক্ষোভকারীরা জানান পোস্টার ছেড়ার ঘটনার সঠিক কিনারা না হলে তারা আগামীতে পথ অবরোধ সহ আরো বৃহত্তর সব আন্দোলনের পথে যাবেন।

যদিও এ বিষয়ে তৃণমূল তাদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন। রানীগঞ্জের শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি রূপেশ যাদব জানিয়েছেন সিপিএম শুধু মাত্র প্রচারের আলোয় আসার জন্য এই ধরনের পোস্টার চেরার বিষয় নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি করছেন। তার দাবি তৃণমূল কখনো এ ধরনের পোস্টার ছেড়ার রাজনীতিতে বিশ্বাস করে না।

Leave a Reply