RANIGANJ-JAMURIA

বিদ্যুতের খুঁটিতে ধাক্কা, বন্ধ হয়ে গেল রাণীগঞ্জের মুখ্য বাজার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :বিয়ে বাড়ির বরযাত্রী বোঝাই বেপরোয়া বাস চালকের অন্যমনস্কতার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারায় বন্ধ হয়ে গেল রাণীগঞ্জের মুখ্য বাজার। এই প্রবল গ্রীষ্মের দাবদাহে, সকাল থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে নাজেহাল পরিস্থিতি সৃষ্টি হল, রানীগঞ্জের রাধারমন রোড যা আর.আর রোড নামে পরিচিত ও মৃত্যুঞ্জয় চ্যাটার্জি স্ট্রিট, যা এম. সি রোড নামে পরিচিত সেই সকল এলাকা ও ডালপট্টি মোড় এলাকার কয়েকশো বাসিন্দা। জানা গেছে এই সমস্ত এলাকা রানীগঞ্জ বাজারের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত, আর এই সকল এলাকায় রাত্রি দশটা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে, বলেই বিদ্যুৎ দপ্তর সূত্রে স্থানীয় এলাকার বাসিন্দাদের জানানো হয়েছে, যা শুনে আতঙ্কে শিউরে উঠছেন সকলে।

রানীগঞ্জের থানা পুলিশ ফাঁড়ি ও ট্রাফিক বিভাগ রয়েছে এই রাস্তার ওপরে, যা এই দুর্ঘটনার জেরে স্তব্ধ হয়ে গিয়েছে। ওই রাস্তাটিকে পুলিশ প্রশাসনের তরফে পুলিশি ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে যাতায়াতের পথ। ফল স্বরূপ সেই পথ দিয়ে দু একটি ছোট যানবাহন চলাচল করলেও, বড় গাড়ি বা মালবাহী গাড়ি যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে, যার ফলে সেই এলাকায় বন্ধ হয়ে রয়েছে সকল দোকানপাট। আর তার সাথেই এই তীব্র গরমের দাবদাহে সমগ্র এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ায় ব্যাপক দুর্ভোগে পড়ার আশঙ্কা প্রকাশ করেছেন সকলে। এদিন ঘটনাচলে পৌঁছে দেখা যায় স্থানীয় ও এলাকার মানুষজন বাড়ির বাইরে বের হয়ে রয়েছে বিদ্যুৎ সংযোগ না থাকায় সকলেই রাস্তায় ছায়ায় এসে দাঁড়িয়েছে।

বিপর্যস্ত এলাকাটিকে পুলিশ বিপদজনক এলাকা হিসেবে চিহ্নিত করে ওই এলাকা পুলিশের ব্যারিকেটে ঘিরে রেখেছে। জানা গেছে এই দুর্ঘটনা ঘটানো ঘাতক বর যাত্রীকে রানীগঞ্জের মঙ্গলপুর এলাকায় আটক করেছে পুলিশ। সেখানেই বিদ্যুৎ বিভাগের কর্মীরা ওই সমস্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করার জন্য যুদ্ধকালীন পরিস্থিতিতে ঐ সকল খুঁটি ও তার মেরামতের কাজ শুরু করেছে। এখন দেখান কত দ্রুত এই সমস্যার সমাধান হয় খনি শহরে।

Leave a Reply