West Bengal

ইস্টার্ন রেলওয়ে ইউটিএস মোবাইল অ্যাপ থেকে ২০ কিমি এর সীমাবদ্ধতা সরিয়ে দিল

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : আপনার বাড়ি কি স্টেশন থেকে দূরে? আপনি কি টিকিট কাউন্টার থেকে টিকিট কেনার সময় ভাবছেন যে আপনি আপনার ট্রেন মিস করতে পারেন? সেই চিন্তার কথা মাথায় রেখে এবার পূর্ব রেল এর সমাধান নিয়ে এসেছে। এখন স্টেশন থেকে আপনার বাড়ি যত দূরেই হোক না কেন, আপনি ইউটিএস অন মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার বাড়ির আরাম থেকে টিকিট বুক করতে পারেন।


সাধারণ শ্রেণির ট্রেনে ভ্রমণকে আরও সহজ করতে ইউটিএস অন মোবাইল অ্যাপে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন করা হয়েছে। এই পরিবর্তনের ফলে, যাত্রীরা এখন যে কোনও জায়গা থেকে তাদের গন্তব্যের টিকিট পেতে পারেন, যেখানে আগে এই অ্যাপে ২০ কিলোমিটারের সীমাবদ্ধতা ছিল অর্থাৎ এতদিন পর্যন্ত শুধুমাত্র যদি একজন যাত্রী একটি স্টেশন থেকে ২০ কিলোমিটার সীমার মধ্যে থাকেন, তবে তিনি ইউটিএস অন মোবাইল অ্যাপে টিকিট বুক করতে পারতেন। এই সীমাবদ্ধতা এখন সরানো হয়েছে।

এ ব্যাপারে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন,
এখন যে কোনো জায়গা থেকে টিকিট কিনতে পারবেন যাত্রীরা। তবে যদি কোনও যাত্রী প্ল্যাটফর্মে থাকেন বা ট্রেনে ভ্রমণ করেন তবে তিনি ইউটিএস অন মোবাইল অ্যাপ ব্যবহার করে অনলাইনে টিকিট বুক করতে পারবেন না। টিকিটবিহীন রেল ভ্রমণ বন্ধ করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। অনলাইন মাধ্যম, কাগজবিহীন টিকিটিং, ডিজিটাল রিভোলিউশনকে এগিয়ে নেওয়া এবং পরিবেশ সুরক্ষায় অবদান রাখার জন্য রেলওয়ের পক্ষ থেকে এটি একটি বিশেষ প্রচেষ্টা।

Leave a Reply