ASANSOL

জিতেন্দ্র তিওয়ারির সোশাল মিডিয়ায় পোষ্ট, জল্পনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : চতুর্থ দফায় গত ১৩ মে আসানসোল কেন্দ্রের নির্বাচন হয়েছে। এখন শহর তথা গোটা শিল্পাঞ্চলের রাস্তাঘাট থেকে মোড় ও দোকান, আড্ডা থেকে সোশ্যাল মিডিয়ায় একটাই আলোচনা যে আগামী ৫ বছরের জন্য আসানসোলের সাংসদ হবেন কে? এ নিয়ে রাজনৈতিক নেতা  কর্মী থেকে সাধারণ মানুষের মনের মধ্যে নানা ধরনের সমীকরণ ও  জল্পনা রয়েছে। কেউ বলছেন দুবছর আগে জেতা শত্রুঘ্ন সিনহা।  কেউ কেউ বলছেন বর্ধমান দূর্গাপুর কেন্দ্রের বিদায়ী সাংসদ এসএস আলুওয়ালিয়া
এইসব আলোচনার মধ্যে শুক্রবার  আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি পোস্ট করেন। তাতে তিনি আসানসোল লোকসভা কেন্দ্রের  বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়ার শুধু জয়ের দাবিই করেননি, দলের প্রার্থী কত ভোটে জয়ী হতে পারেন তার মার্জিনও অনুমান করেছেন৷


তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন আসানসোল কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া ৫০ থেকে ৭০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন। যা নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা জোরদার হয়েছে। এই পোস্টে কেউ কেউ পক্ষে, আবার কেউ বিপক্ষ মতও দিচ্ছেন।
তবে লোকসভা নির্বাচন শেষ হওয়ার পরে শাসক ও বিরোধী দলের তরফে জয়ের দাবি করা হচ্ছে। তবে শেষ পর্যন্ত কে জয় মুকুট পড়বেন তার জন্য আগামী ৪ জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গতঃ, আসানসোল লোকসভা কেন্দ্রের তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা ২০২২ এর উপনির্বাচনে আসানসোল থেকে জিতেছেন। বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া বাংলার ভোট লড়াইয়ে ময়দানে তৃতীয়বার আসানসোল থেকে প্রার্থী হয়েছেন। এর আগে পরপর দুবার তিনি দার্জিলিং ও বর্ধমান দূর্গাপুর কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়ে জেতেন ও সাংসদ হন। অন্যদিকে, সিপিএমের প্রার্থী জাহানারা খান এই প্রথমবার লোকসভা নির্বাচনের লড়াইয়ে নেমেছেন।
,

Leave a Reply