RANIGANJ-JAMURIA

ডাকাতির ঘটনার সরজমিনে তদন্ত করতে পৌঁছল সিআইডি ও ফরেনসিক দল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  ( Raniganj News ) এবার ডাকাতির ঘটনার দ্বিতীয় দিনে, ঘটনার সরজমিনে তদন্ত করতে ঘটনাস্থলে এসে পৌঁছল সিআইডি ও ফরেনসিক ডিপার্টমেন্ট।এ মুহূর্তে সিআইডির চার সদস্যের একটি দল ও ফরেনসিক ডিপার্টমেন্টের তিন সদস্যের একটি দল এসে উপস্থিত হয়েছে, রানীগঞ্জের সেই ডাকাতি হয়ে যাওয়া স্বর্ণালংকার  প্রতিষ্ঠানটিতে। তারা সকল নমুনা সংগ্রহ করে সামগ্রিক বিষয়গুলি খতিয়ে দেখে চালাচ্ছেন জোর তদন্ত। ডাকাতির ঘটনায় ইতিমধ্যেই মিলেছে বেশ কিছু সফলতা, আর সেই সফলতার বিষয় এবার উঠে এসেছে সকলের সামনে।

অবশেষে দেখা গেছে ডাকাতির সময় ছিনিয়ে নেওয়া বেশ কিছু হিরে, জহরত বসানো সোনার গহনা উদ্ধার হয়েছে ডাকাত দলের ছিনিয়ে নেওয়া এক হন্ডা সিটি কার থেকে। আর তার সাথেই উদ্ধার হয়েছে রানীগঞ্জে একটি বাইক ও আসানসোল এলাকায় একটি বাইক। একই সাথে উদ্ধার হয়েছে দুষ্কৃতীদের সঙ্গে থাকা 42 রাউন্ড তাজা কার্তুজ, আর সেই সঙ্গেই পুলিশের কাছে বাজেয়াপ্ত করা হয়েছে দুষ্কৃতী দলের দুটি কাপড় জামা বোঝায় ব্যাগ। এই ঘটনায় রবিবার বিকেলে  গিরিডির সরিয়ার জঙ্গল থেকে পালাতে যাওয়ার সময় গাড়িতে থাকা ঝাড়খণ্ডের গিরিডি জেলার গোপালগঞ্জের বাসিন্দা সুরজ সিং কে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে বিহারের সিওয়ানে আটক করা হয় কুখ্যাত দুষ্কৃতী সনু সিংকে।

জানা গেছে এই দুই দুষ্কৃতি এর আগেও বিভিন্ন অংশে দুষ্কৃতীমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিল। চুরি-ডাকাতি ছিনতাই এমনকি হত্যার অভিযোগ রয়েছে এদের বিরুদ্ধে। এবার সেই কুখ্যাত ডাকাত দল সুপরিকল্পিতভাবে রানীগঞ্জে শহরের প্রাণ কেন্দ্রে, দিনে দুপুরে এরূপ ডাকাতির ঘটনা ঘটিয়ে কয়েক কোটি টাকার গহনা সঙ্গে নিয়ে চম্পট দেওয়ার ঘটনায় পুলিশ প্রশাসন সক্রিয় হয়ে মোকাবেলা করায়, তা রুখে দেওয়া সম্ভব হলো বলেই মনে করছেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। এই ঘটনায় এবার রানীগঞ্জ থানা এলাকার বিভিন্ন অংশে খোঁজখবর সংগ্রহ করতে হাজির হয়েছে সিআইডি ও দুর্গাপুরের  ফরেনসিক বিভাগের বিশেষ দল। তারা এদিন ওই গহনার দোকানে পরিদর্শন করার সাথেই রানীগঞ্জের  কিছু অংশে নানান তথ্য সংগ্রহে জুটেছে বলে জানা গেছে। এখন দেখান সমগ্র এই ডাকাত দল ও ডাকাতি হওয়া সমগ্র অলংকার সামগ্রী কত দ্রুত উদ্ধার করতে পারে পুলিশ।

Leave a Reply